ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রকৌশলী দেলোয়ার হত্যার ঘটনা পুনঃতদন্তের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
প্রকৌশলী দেলোয়ার হত্যার ঘটনা পুনঃতদন্তের দাবি

ঢাকা: গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যাকাণ্ডের ঘটনায় নতুন করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তির দাবি জানিয়েছে তার পরিবার।

মঙ্গলবার (২৬ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

নিহত প্রকৌশলীর স্ত্রী খাদিজা আক্তার বলেন, ২০২০ সালের ১১ মে তারিখ প্রকৌশলী দেলোয়ার হোসেনকে নির্মমভাবে হত্যা করা হয়। ঘটনার একদিন পর আমরা তার হত্যাকাণ্ডের খবর জানতে পারি। সিটি কর্পোরেশনের একটি প্রভাবশালি গোষ্ঠির অপকর্মে সায় না দেওয়ায় তাকে নির্মমভাবে হত্যা করা হয়।

এ হত্যাকাণ্ডের ঘটনার পুনঃতদন্ত দাবি করে তিনি বলেন, আগের তদন্তকারী কর্মকর্তার গাফিলতির কারণে আমরা ন্যায্য বিচার পাইনি। তাছাড়া এই মামলায় যারা আসামি ছিল, তাদের অনেকে জামিনে রয়েছে তারা আমাদের বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

তিনি বলেন, ইতোমধ্যে হত্যাকাণ্ডে পুলিশ তদন্ত করে অভিযোগ দিয়েছে। প্রকৌশলী দেলোয়ারের সহকর্মী সেলিম, গাড়ি চালকসহ তিন জনকে আসামী করা হয়েছে। যারা গ্রেফতার পরবর্তী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। আসামিদের জবানবন্দি অনুযায়ি তারা ছাড়া অন্য কেউ জড়িত নন। তবে পুলিশ অভিযোগ জমা দিলেও রহস্যজনকভাবে আমাদেরকে জানায়নি। পরবর্তীতে আমরা আদালতের মাধ্যমে বিষয়টি জানতে পারি। ওই চার্জশীট সুষ্ঠু হয়নি এবং তদন্ত ও সুষ্ঠু হয়নি।

আমরা প্রথম থেকে বলে আসছি প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যাকাণ্ডের পেছনে শক্তিশালি কেউ জড়িত আছে। সেই ধারণা আরও দৃঢ় হয়েছে-পুলিশের তদন্ত প্রতিবেদন দেওয়ার পর। পুলিশ প্রতিবেদন দেওয়ার আগে বাদিকে একবারের জন্যও জানানোর প্রয়োজনীয়তা মনে করেনি। এছাড়া প্রতিবেদনে যেভাবে হত্যার কথা বলা হয়েছে, তার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই।

আমাদের ধারণা, ঘটনার সত্যতা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য নাটকীয়তায় ভরা একটি গল্প সাজানো হয়েছে। আমরা মনে করছি, এ হত্যাকাণ্ডের পেছনে যেমন রাঘববোয়াল জড়িত, তেমনিভাবে হত্যাকাণ্ডের সঙ্গেও আরো কেউ জড়িত রয়েছেন। যেটি সঠিক এবং নিরপেক্ষ তদন্ত করলে বেরিয়ে আসবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
পিএম/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।