ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বকশীগঞ্জ উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
বকশীগঞ্জ উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বকশীগঞ্জ উপজেলাসহ দুটি জেলা ও ৫২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন।

এ উপলক্ষে বকশীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীজন।

সেখানে আরও উপস্থিত ছিলেন- জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রফিকুল ইসলাম, বকশীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার , উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা, সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী, পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা প্রকৌশলী মো. শামছুল হক, বকশীগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুর রহিম, পিআইও মো. মজনুর রহমান, মেরুরচর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান সিদ্দিক, সদর ইউপি চেয়ারম্যান আলমাছ, বাট্টাজোড় ইউপি চেয়ারম্যান জুয়েল তালুকদার, ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হেদায়েত উল্লাহ, সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সুধীজন।

ইউএনও মুন মুন জাহান লিজা জানান, উপজেলা প্রশাসনের সহযোগিতায় তিন ধাপে বকশীগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন ২১২টি পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। এর পর আর কোনো ভূমিহীন পরিবার না থাকায় জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।