ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা বিভাগে আশ্রয়ণের ঘর পাবে ৪০৮৩ পরিবার 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
ঢাকা বিভাগে আশ্রয়ণের ঘর পাবে ৪০৮৩ পরিবার 

ঢাকা: ঢাকা বিভাগের ১৩ জেলার ৪ হাজার ৮৩ ভূমি ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের ঘর উপহার দেওয়া হবে।  
বৃহস্পতিবার ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীন পরিবারকে এ গৃহ হস্তান্তরের কার্যক্রমের উদ্বোধন করবেন।

 

বুধবার (২০ জুলাই) ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান এসব তথ্য জানিয়েছেন।  

সংবাদ সম্মেলনে খলিলুর রহমান বলেন, ঢাকা বিভাগের ১৩ জেলায় ৪ হাজার ৮৩ ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘর হস্তান্তর করা হবে। এর আগে ঢাকা বিভাগে মোট ২০ হাজার ৫৯৫ পরিবারকে দুই শতাংশ জমিসহ ঘর দেওয়া হয়।  

বিভাগীয় কমিশনার আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলার গরীব মানুষের মুখে হাসি ফোটানোর।  

জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি নোয়াখালী জেলার চরগোড়াগাছা গ্রাম পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের জন্য প্রথম গৃহ নির্মাণের নির্দেশ দেন। আগামীকাল বৃহস্পতিবার দেশব্যাপী ৩য় পর্যায়ের ২য় ধাপে জাতির পিতার এই স্বপ্ন পূরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজার ২২৯টি ভূমি ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।  

সংবাদ সম্মেলনে খলিলুর রহমান বলেন, এ মহৎ উদ্যোগের মাধ্যমে পর্যায়ক্রমে এ বিভাগের তালিকাভুক্ত অবশিষ্ট ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে গৃহ নির্মাণ করে উপহার হিসেবে দেওয়া হবে। যার ফলে ঢাকা বিভাগের একটি পরিবারও গৃহহীন থাকবে না।  

এ সময় ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হেলাল মাহমুদ শরীফ ও ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ২০ জুলাই, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।