ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

এক টাকায় ঘর পাবে চাঁদপুরের ৬৫ পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এক টাকায় ঘর পাবে চাঁদপুরের ৬৫ পরিবার

চাঁদপুর: মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ ঘর হস্তান্তর সংক্রান্ত সংবাদ সম্মেলন হয়েছে। এতে বলা হয়েছে, এক টাকায় ঘর পাবে জেলার ৬৫ পরিবার।

 

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৪টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

তিনি বলেন, যাদের জমিসহ ঘর দেওয়া হচ্ছে, তাদের কাছ থেকে মাত্র এক টাকা করে নেওয়া হয়েছে। পৌরসভার মধ্যে জমি কেনা আমাদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সব কিছু বিবেচনা করে আমরা স্থান নির্বাচন করেছি। চাঁদপুরে ৬৫টি পরিবারকে জমিসহ ঘর দেওয়া হবে। প্রশাসন সর্বাত্মকভাবে চেষ্টা করছে, যেন প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর হস্তান্তর কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব প্রকল্পে ভবিষ্যতে বড় কোনো জায়গা পেলে আমরা কবরস্থানের ব্যবস্থা করব। ভালোকে ভালো, খারাপকে খারাপ বলতে হয়। চাঁদপুর জেলার মানুষগুলো ভালো, তাই সব কাজ ভালোভাবে সম্পন্ন হচ্ছে। অপ্রীতিকর ঘটনা যে ঘটছে না, তা নয়, তবে অনেকেই পেশার কারণে অন্য জেলায় কাজ করেন, তখন তার নামের ঘরটি থেকে যায় তালাবদ্ধ। আমরা চাচ্ছি, এ বছরের মধ্যে ঘোষণা দেব যে এ জেলায় আর কেউ গৃহহীন নেই। ঘর দেওয়ার ক্ষেত্রে কোনো জেন্ডার দেখি না। যে প্রাপ্য, সে-ই পাবেন। আমরা চেষ্টা করছি, এমন জায়গায় যেন গৃহ নির্মাণ না করা হয়, যেখানে ঘর ভেঙে চলে যাওয়ার শঙ্কা থাকে। ঘোড়ামারা গুচ্ছগ্রামে পানি ও শৌচাগারের সমস্যা সমাধান করা হবে। আমরা ভিক্ষুকদের পুনর্বাসন করার কার্যক্রম আগেই শুরু করেছি এবং কার্যক্রম অব্যাহত থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আক্তারের সঞ্চালনায় বক্তব্য দেন- প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, সাবেক সভাপতি শহিদ পাটোয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক আব্দুর রহমান, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ লতিফ, সাধারণ সম্পাদক কে এম মাসুদ, একাত্তর কণ্ঠের সম্পাদক জিয়াউর রহমান বেলাল ও এখন টিভির জেলা প্রতিনিধি তালহা জুবায়েরসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।