ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

১৪ বছর ধরে পলাতক হত্যা মামলার ২ আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
১৪ বছর ধরে পলাতক হত্যা মামলার ২ আসামি গ্রেফতার নাসিমা ও জলিল

ঢাকা: ১৪ বছর আগে সংঘটিত হত্যাকাণ্ডে পলাতক দুই আসামিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শাহআলী থানা পুলিশ।

মঙ্গলবার (১৯ জুলাই) শাহআলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতার দুই আসামি হলেন- জলিল ও নাসিমা।

তিনি বলেন, তথ্য প্রযুক্তি এবং স্থানীয় সোর্সদের সহযোগিতায় সোমবার (১৮ জুলাই) রাতে মানিকগঞ্জের সিংগাইর থানার প্রত্যন্ত এলাকার চর আটিপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়। দুই আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

এছাড়াও আসামি জলিল ও নাসিমার বিরূদ্ধে শাহআলী থানায় ৫টি জিআর গ্রেফতারি পরোয়ানা মুলতবি ছিল।

গ্রেফতারের পর আসামিরা জানান, হত্যা মামলা এবং মাদক মামলার থেকে নিজেদের বাঁচাতে শাহআলী থানা এলাকা থেকে পালিয়ে আত্মগোপনে ছিলেন তারা৷ এর জন্য তারা তাদের গ্রাম মাদারীপুরের শিবপর পৈত্রিক বাড়িতেও যাননি।

১৪ বছর আগের হত্যাকাণ্ড প্রসঙ্গে ওসি বলেন, ২০০৮ সালে শাহআলী থানার উত্তর বিশিল এলাকায় হত্যাকাণ্ড সংঘঠিত হয়। এ ঘটনায় ভুক্তভোগীর ভাই বাদী হয়ে শাহআলী থানার একটি মামলা (নং-০২) দায়ের করেন। মামলায় জলিল, নাসিমা, ওমর, আবুলদের গ্রেফতার করা হয়। কিন্তু ২০০৯ সালে আসামি জলিল ও তাহার স্ত্রী নাসিমা আদালত থেকে জামিনে মুক্ত হন। গ্রেফতার এড়াতে তারা তাদের স্থায়ী ঠিকানা মাদারীপুরের শিবচরে না গিয়ে আত্মগোপন করেন। আদালতে মামলার বিচার কার্য চলামান থাকে।  ইতোমধ্যে আসামিদের বিরুদ্ধে আদালত একাধিক গ্রেফতারি পরোয়ানা জারি করে থানায় পাঠিয়েছেন। এরপর শাহআলী থানা পুলিশ আসামিদের বর্তমান অবস্থান জানতে স্থায়ী ঠিকানা, আদালতের সিএস রিপোর্টসহ মামলার নথি, সিডিএমএস এবং সিআইএমএস পর্যালোচনা করে বর্তমান অবস্থান খুঁজে পাননি।

এরপর আসামি জলিলের ভাই জুলহাসের এনআইডি ফটোকপি মামলার নথি থেকে সংগ্রহ করে শুরু হয় নতুন করে আসামি শনাক্তের চেষ্টা। দীর্ঘ পর্যালোচনার পর শাহআলী থানা পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান শনাক্ত করেন এবং গ্রেফতার করে আদালতে পাঠান।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এসজেএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।