ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশেষ শিশুদের সঙ্গে মানবিক আচরণের আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
বিশেষ শিশুদের সঙ্গে মানবিক আচরণের আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মানসিক বিকাশের লক্ষ্যে তাদের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি ও অধিকতর মানবিক আচরণ করতে হবে।

শনিবার (১৬ জুলাই) অধ্যাপক কামালউদ্দিন আহমদ লেকচার গ্যালারিতে বিশ্ববিদ্যালয় নিওরোসায়েন্স রিসার্চ সেন্টারের উদ্যোগে ‘অটিজম রিসার্চ: বাংলাদেশ পার্সপেক্টিভস’ শীর্ষক দিনব্যাপী এক সিম্পোজিয়ামে তিনি এ আহ্বান জানান।

প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগিতায় এই সিম্পোজিয়াম আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় নিওরোসায়েন্স রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. খলিলুর রহমানের সভাপতিত্বে সিম্পোজিয়ামে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ড. শাহরিয়ার নবী এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইয়ারুল কবীর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পেডিয়াট্রিক নিওরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. গোপেন কুমার কুণ্ডু এবং ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শামীমা নাসরিন শাহেদ প্ল্যানারি স্পিকার হিসেবে বক্তব্য দেন। অধ্যাপক ড. এ এইচ এম নুরুন নবী অনুষ্ঠান সঞ্চালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অটিজম বিষয়ে যৌথ-সহযোগিতামূলক গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য গবেষকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় আনার লক্ষ্যে সকলকে একসঙ্গে কাজ করতে হবে। উন্নয়নের মূলধারায় তাদের সম্পৃক্ত করতে হবে। বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মানসিক বিকাশের লক্ষ্যে তাদের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি ও অধিকতর মানবিক আচরণ করতে হবে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।