ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

এক রাতে বরিশাল ছেড়েছে প্রায় ২০ হাজার মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এক রাতে বরিশাল ছেড়েছে প্রায় ২০ হাজার মানুষ

বরিশাল: এক রাতে বরিশাল নদী বন্দর থেকে প্রায় ২০ হাজার মানুষ লঞ্চে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে। নাড়ির টানে বাড়ি ফেরা এসব মানুষের কর্মস্থলে আসা শুরু হয়েছে ঈদুল আজহার পরের দিন থেকেই।

কিন্তু গত কয়েকদিন ধরে বরিশাল নদীবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে কখনো ছয়টি কখনো সাতটি লঞ্চ।

তবে ঈদের পর শুক্রবার (১৫ জুলাই) রাতেই বরিশাল নদীবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে এক ডজনের বেশি লঞ্চ।

নদীবন্দরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার দুপুরের পর থেকেই বরিশাল নদীবন্দরে যাত্রীদের আনাগোনা শুরু হয়। বিকেল নাগাদ গোটা নদী বন্দর এলাকা যাত্রীতে ভরে যায়। আর সন্ধ্যার মধ্যেই বন্দরে যেন কোনো লঞ্চেই তিল ধরানোর ঠাই ছিল না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বরিশাল নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক কবির হোসেন বাংলানিউজকে জানান, শুক্রবার বরিশাল নৌ-বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে ১৬টি লঞ্চ ছেড়েছে। এতে প্রায় ২০ হাজার যাত্রী ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেছে।

বরিশাল সদর থানা নৌ পুলিশের সদস্যরা জানান, ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া প্রত্যেকটি লঞ্চের ছাদও যাত্রীতে পরিপূর্ণ ছিল। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে যাত্রী বোঝাই লঞ্চগুলোকে ঘাট ত্যাগে বাধ্য করেছেন।

এদিকে যাত্রীদের অভিযোগ স্বাভাবিক দিনের চেয়ে লঞ্চের ভাড়া বেশি নেওয়া হয়েছে। যদিও যাত্রীদের এ দাবি অস্বীকার করে সুন্দরবন লঞ্চের পরিচালক শহীদুর রহমান পিন্টু বলেন, তাদের ভাড়া আগে যা ছিল এখনো তা-ই আছে।

অপরদিকে এসব লঞ্চে সিঙ্গেল, ডাবল, সেমি ডাব, সেমি ভিআইপি, ভিআইপি ও সোফা কোনোটিই খালি ছিল না বলে জানিয়েছেন স্টাফরা।

এদিকে শুক্রবার রাত সাড়ে ১০টায় বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদে গিয়ে দেখা গেছে যাত্রীদের ভিড়। এসব যাত্রীদের সবারই অগ্রিম টিকিট কাটা ছিল। তবে সরাসরি টার্মিনালে কোনো বাসেরই টিকিট কাটার ব্যবস্থা ছিল না।

যদিও দিনের বেলা সরাসরি রুটের জেলার বাইরের কিছু বাস ভাঙ্গা পর্যন্ত যাত্রী পারাপার করেছে।

সাকুরা পরিবহনের ম্যানেজার আনিসুর রহমান বলেন, শুক্রবার সকাল থেকে তাদের ৫০টি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। সেসব বাস ফিরলেও তাতে টিকিট দেওয়া যাবে না।

এছাড়া হানিফ পরিবহনের ম্যানেজার আব্দুস সালাম বলেন, আগামী ১৮ জুলাই পর্যন্ত বরিশাল তাদের বাসগুলোর কোনো টিকিট নেই।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।