ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে পৃথক ঘটনায় পানিতে ডুবে ৩ শিক্ষার্থীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
টাঙ্গাইলে পৃথক ঘটনায় পানিতে ডুবে ৩ শিক্ষার্থীর মৃত্যু

টাঙ্গাইল: টাঙ্গাইলে গোসল করতে নেমে পানিতে ডুবে তিন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। টাঙ্গাইল শহরের আদালতপাড়া, বাসাইল উপজেলার কাঞ্চনপুর এবং সদর উপজেলার হুগড়া ইউনিয়নে এ তিন মৃত্যুর ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে শহরের আদালত পাড়ায় পুকুরে গোসল করতে নেমে অমর্ত্য নীল (১৫) নামে এক ছাত্র পানিতে ডুবে মারা যায়।

অমর্ত্য মির্জাপুর ভারতেশ্বরী হোমসের কলেজ শাখার শিক্ষক সাহা স্বপন কুমারের ছেলে। সে তার মায়ের সঙ্গে আদালত পাড়ায় জ্যেঠুর বাড়িতে বেড়াতে এসেছিল। দুপুরে সেখানের পৌর পুকুরে গোসল করতে নেমে সে ডুবে যায়। এ সময় স্থানীয়রা খবর দিলে ফায়ার সার্ভিসের ডুবুরিরা এসে তাকে উদ্ধার করেন। পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে বাসাইলে নানার বাড়িতে বেড়াতে এসে গোসল করতে গিয়ে পানিতে ডুবে মারজিয়া (৭) নামে আরেক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের কাঞ্চনপুর দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

শিশু মারজিয়া উপজেলার ফুলকি ইউনিয়নের জশিহাটি গ্রামের প্রবাসী বাবুল মিয়ার মেয়ে। সে জশিহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ছিল। ঈদের পর মঙ্গলবার (১২ জুলাই) মায়ের সঙ্গে নানার বাড়িতে বেড়াতে এসেছিল।

মারজিয়ার মামা ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার মারজিয়া লোকজনের অগোচরে বাড়ির পাশের রাস্তার কালভার্টের কাছে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। মারজিয়াকে ডুবে যাওয়া দেখে তার খালাতো ভাই ও মামাতো ভাই দৌঁড়ে এসে বাড়িতে খবর দেয়। পরে উদ্ধার করে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সালেহ খান জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই শিশুটির মৃত্যু হয়।

অপর দিকে সদর উপজেলার হুগড়া ইউনিয়নের গন্ধভপুর এলাকায় যমুনা নদী থেকে ভাসমান অবস্থায় শারমনি (১৫) নামে এক এসএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।
স্থানীয় ইউপি সদস্য দবির উদ্দিন জানান, শারমিন আক্তার সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার চন্দনগাতী গ্রামের ফার্নিচার ব্যবসায়ী আব্দুল ছামাদের মেয়ে। সে টাঙ্গাইল সদর উপজেলার ডিগ্রী হুগড়া গ্রামে তার ফুফুর বাড়িতে ঈদে বেড়াতে এসেছিল। বুধবার বিকেলে শারমিন কয়েক জনের সঙ্গে যমুনা নদীর পাড়ে খেলতে যায়। একপর্যায়ে তারা নদীতে নামলে পানির প্রবল স্রোতে শারমিন তলিয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজি করেও শারমিনকে আর ওই দিন পাওয়া যায়নি। পরে বৃহস্পতিবার দুপুরে গন্ধভপুর এলাকায় ভাসমান অবস্থায় তার মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা উদ্ধার করেন।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।