ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় খেলার মাঠ রক্ষার জন্য মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
নেত্রকোনায় খেলার মাঠ রক্ষার জন্য মানববন্ধন 

নেত্রকোনা: নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের শতবর্ষী একটি খেলার মাঠকে রক্ষা করতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

এলাকাবাসীর দাবি, স্থানীয়দের মতামত উপেক্ষা করেই খেলার মাঠে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ কাজ চালাচ্ছে প্রশাসন।

মাঠ রক্ষার ধারবাহিক আন্দোলনের অংশ হিসেবে মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে স্থানীয় কয়েকশ’ জনগণ বলাইশিমুলের আমলীতলা বাজার থেকে বলাইশিমুল ইউনিয়ন পরিষদ পর্যন্ত রাস্তায় বিক্ষোভ ও মাবনবন্ধন করেন। এসময় তারা স্লোগান তোলেন, ‘জীবন দেব, মাঠ ছাড়ব না, রক্ত দেব, তবু মাঠ ছাড়ব না। ’ 

এ রকম আরও নানান স্লোগান দিয়ে বিক্ষোভে ফেটে পড়েন উপস্থিত আন্দোলনকারীরা। বিক্ষোভ শেষে মানববন্ধনে বক্তব্য দেন শহিদুল ইসলাম বাচ্চু, গোলাম কাওসার, মশিউজ্জামান  টিটু, মো. রিয়াদ, আশরাফুল ইসলাম আরিফ, সাইকুল ইসলাম, আতিকুর রহমান চুন্নু, মিজানুর রহমান, দেওয়ান মাহতাব উদ্দিন, হেমুনুর রহমান, হালিমা খাতুন, তানজিনা আক্তার, আঙ্গুরা বানু, রোকেয়া খাতুনসহ অন্যারা।

এসময় বক্তারা বলেন, আমরা শুরু থেকেই প্রশাসনকে অনুরোধ করে আসছি, বলাইশিমুলের খেলার একমাত্র ঐতিহ্যবাহী এ মাঠটিতে আপনারা দয়া করে আশ্রয়ণ প্রকল্প না করে অন্য সরকারি খাস জমিতে এটি করুন। আমাদের মাঠের পাশেও সরকারি খাস জমি আছে। এ ইউনিয়নে এছাড়াও আরও অনেক খাস জমি আছে। প্রশাসন আমাদের কোনো কথাই শোনেনি, তারা পুলিশ পাহারায় খেলার মাঠটিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ করেই চলেছে। এ অবস্থায় আমরা মাঠ রক্ষায় দফায় দফায় আন্দোলনবিক্ষোভ করেছি, এমনকি গত ১ জুলাই জাতীয় প্রেসক্লাবের সামনে আমরা ঢাকাস্থ বলাইশিমুলবাসীরা মানববন্ধন করি। আজ এ সমাবেশ থেকে আমরা ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রীর কাছে  অনুরোধ জানাই, আপনি আমাদের শতবর্ষী এ মাঠটি রক্ষা করুন। এ মাঠে আশ্রয়ণ প্রকল্পটি চালু হলে আমাদের শিশুরা কোথায় খেলবে? তাদের কথা ভেবে আমাদের বাপ-দাদার আমলের মাঠটি বাঁচান।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।