ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

অর্থ পরিবহনে পুলিশের সহযোগিতা নিতে বললেন আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
অর্থ পরিবহনে পুলিশের সহযোগিতা নিতে বললেন আইজিপি ফাইল ফটো

ঢাকা: গরুর হাটে ব্যাপারীরা যাতে নিরাপদে অর্থ নিয়ে যেতে পারেন সেজন্য পুলিশের সহযোগিতা নিতে বলেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

শনিবার (৯ জুলাই) দুপুরে রাজধানীর কমলাপুরে গরুর হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, আমরা হাটে ব্যাপারীদের সঙ্গে কথা বলেছি, যারা এখানে গরু কিনতে এসেছেন তাদের সঙ্গে কথা বলেছি, হাট কর্তৃপক্ষের সঙ্গেও বলেছি। ব্যাপারীরা বহুদূর থেকে গরু নিয়ে হাটে এসেছেন, তাদের সমস্যা হচ্ছে কি-না বা ক্রেতাদের সমস্যা আছে কি না আমরা জানার চেষ্টা করেছি। অনেক সময় হাসিল নিয়ে অভিযোগ থাকে, এবার হাসিল নিয়ে কারো অভিযোগ আছে কি-না তা জানতে চেয়েছি। হাটের সার্বিক ব্যবস্থাপনার বিষয়েও খোঁজ নিয়েছি আমরা।

তিনি বলেন, এখন করোনার হালকা ঊর্ধ্বমুখী প্রভাব দেখা যাচ্ছে। হাট কর্তৃপক্ষকে বলেছি যারা মাস্ক ছাড়া আসবে তাদের জন্য যেন মাস্কের ব্যবস্থা করা হয়।

বেনজির আরও বলেন, বিভিন্ন বছর দেখা গেছে গরু ব্যাপারিরা অসুস্থ হয়ে যান। তাই তাদের খাওয়া-দাওয়ার বিষয়ে খোঁজ নিয়েছি। এছাড়া, তারা যাতে গরু বিক্রির টাকা নিরাপদে নিয়ে যেতে পারেন, সে বিষয়ে আমাদের সহযোগিতা নেওয়ার জন্য বলেছি।

নিরাপত্তার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রত্যেক বছরই নিরাপত্তার বিষয়ে আমরা প্রস্তুত থাকি, এ বছরও সার্বিক প্রস্তুতি রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
পিএম/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।