ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত ৯৬ পরিবার পেল ক্ষতিপূরণের চেক

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত ৯৬ পরিবার পেল ক্ষতিপূরণের চেক

শেরপুর: শেরপু‌রের না‌লিতাবাড়ী উপ‌জেলায় সীমান্তবর্তী তিন‌টি গ্রামে বন‌্যহা‌তির আক্রমণে ক্ষ‌তিগ্রস্ত ৯৬‌টি প‌রিবারের মাঝে ক্ষ‌তিপূরণ হিসেবে ১৫ লাখ ৮৬ হাজার টাকার চেক বিতরণ করেছে বন বিভাগ।

বৃহস্প‌তিবার (৭ জুলাই) দুপুরে ময়মন‌সিংহ বন বিভাগের গোপালপুর বিটের আয়োজনে উপজেলার ‌গোপালপুর বিট কার্যাল‌য় প্রাঙ্গণে এসব চেক বিতরণ করা হয়।

উপজেলা প‌রিষদের চেয়ারম‌্যান মো. মোকছেদুর রহমান লেবু ক্ষ‌তিগ্রস্ত প‌রিবারের মাঝে এসব চেক বিতরণ করেন।

ক্ষ‌তিগ্রস্ত প‌রিবার ও গোপালপুর বিট কার্যালয় সূত্রে জানা গেছে, গত বছর আমন মৌসুমে উপজেলার সীমান্তবর্তী পা‌নিহাটা, মায়াঘা‌সি ও গোপালপুর গ্রামে ৪০ থেকে ৪৫টি বন‌্যহা‌তির দল প্রা‌ন্তিক কৃষকের ফসলের ক্ষেত খেয়ে ও পা দিয়ে মা‌ড়িয়ে নষ্ট ক‌রে ফেলে। পরে ক্ষ‌তিগ্রস্তরা বন বিভাগের কাছে নিয়ম রক্ষা করে থানায় জি‌ডি ও কৃ‌ষি কার্যালয়ের অনুমতি পেয়ে বন বিভাগের কাছে ক্ষ‌তিপূরণ দাবি করে আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বন বিভাগের সহযো‌গিতায় বৃহস্প‌তিবার দুপ‌ুরে ৯৬টি প‌রিবারের মাঝে ক্ষ‌তিপূরণ হিসেবে ১৫ লাখ ৮৬ হাজার টাকার ‌চেক বিতরণ করা হয়।

এ সময় শেরপুর জেলা সহকারী বন রক্ষক আবু ইউসুফের সভাপ‌তিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু। সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মধু‌টিলা ই‌কোপার্কের রেঞ্জ কর্মকর্তা আবদুল ক‌রিম ও গোপালপুর বিট কর্মকর্তা মাজাহারুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa