ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

মসিকে কেনা-বেচার জন্য প্রস্তুত ৫ পশুর হাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
মসিকে কেনা-বেচার জন্য প্রস্তুত ৫ পশুর হাট

ময়মনসিংহ: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এলাকায় কোরবানির পশু কেনা-বেচার জন্য প্রস্তুত হয়েছে পাঁচটি হাট।

বৃহস্পতিবার (৭ জুলাই) হাটগুলো পরিদর্শন করেছেন সিটি কর্পোরেশনের সচিব রাজীব কুমার সরকারসহ অন্যান্য কর্মকর্তারা।

এ সময় আরও উপস্থিত ছিলেন মসিক কাউন্সিলর মো. আব্দুল মান্নান, প্রধান রাজস্ব কর্মকর্তা সেঁজুতি ধর, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আরিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মুজমদার প্রমুখ।

মসিক পরিচালিত হাটগুলো সার্কিট হাউজ সংলগ্ন জয়নুল উদ্যান, শিকারীকান্দা, রহমতপুর, সুতিয়াখালী বাজার ও ৩১ নম্বর ওয়ার্ড কার্যালয় সংলগ্ন এলাকায় অস্থায়ীভাবে বসানো হয়েছে।

সিটি কর্পোরেশনের সচিব রাজীব কুমার সরকার বাংলানিউজকে জানান, সিটি কর্পোরেশন পরিচালিত এসব হাটগুলোতে করোনা স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হাত ধোয়ার ব্যবস্থা, মাস্ক বিতরণ, সচেতনতামূলক বিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে। এছাড়া হাটে জাল টাকা সনাক্তকরণে ব্যাংকের বুথ, সাধারণ চিকিৎসক ও পশু চিকিৎসক, সুপেয় পানিসহ প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে।

নগর পিতা মো. ইকরামুল হক টিটু এক বিজ্ঞপ্তিতে জানান, পবিত্র ঈদ উল আযহার কোরবানী পশু ক্রয়কে স্বাচ্ছন্দজনক করতে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ জন্য জয়নুল উদ্যানের পশু হাটে গরুর দাম অনুযায়ী তিনটি জোন বিভক্ত করা হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশনের প্রতিটি হাটের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারিরা নিয়মিত মনিটরিং করছেন।

এদিকে ঈদুল আযহায় নগরীর ৪৫০ পয়েন্টে পশু কোরবানী করা হবে জানিয়ে মেয়র টিটু বলেন, কোরবানী বর্জ্য ব্যবস্থাপনায় সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অন্যান্য বছরের মতো এবারও কোরবানীর ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করে ময়মনসিংহবাসীকে পরিচ্ছন্ন শহর উপহার দিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa