ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জাতীয়

ফিটনেসহীন গাড়ি বিকল, বঙ্গবন্ধু সেতুর পূর্বে ২৫ কি.মি. যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
ফিটনেসহীন গাড়ি বিকল, বঙ্গবন্ধু সেতুর পূর্বে ২৫ কি.মি. যানজট

টাঙ্গাইল: ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপ ও ফিটনেসবিহীন গাড়ি বিকল হওয়ার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।  যানজটের কারণে ঘর মুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে রয়েছেন।

বুধবার (৬ জুন) রাত থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে রাবনা পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

পুলিশ জানায়, ঘর মুখো মানুষ, যানবাহন চাপ ও ফিটনেসবিহীন বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত দুই লেনের সড়ক একমুখী (ওয়ানওয়ে) করেছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতার বাইরে রয়েছে।

গরু ব্যবসায়ী দেলোয়ার হোসেন বলেন, সিরাজগঞ্জ থেকে টাঙ্গাইল পর্যন্ত প্রচুর যানজট। গরুগুলো গাড়িতে শুয়ে পড়েছে। সঠিক সময় ঢাকা পৌঁছাতে না পারলে ক্ষতির সম্মুখিন হতে হবে।

দিনাজপুর থেকে আসা গরুবাহী ট্রাক চালক বাবু মিয়া বলেন, সিরাজগঞ্জের নলকার আগ থেকে রাত ৮টায় যানজটে পড়েছি। সকাল সাড়ে ৭ টা পর্যন্ত টাঙ্গাইলের কালিহাতী উপজেলার জোকার চর পর্যন্ত এসেছি। গরমে প্রচন্ড দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, ফিটনেসবিহীন যানবাহন বিকল হওয়ায় কয়েকটি রেকার দিয়ে সরাতে সময় লেগেছে। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa