ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সময় মতো ছেড়ে যাচ্ছে ট্রেন, সন্তুষ্ট যাত্রীরা

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
সময় মতো ছেড়ে যাচ্ছে ট্রেন, সন্তুষ্ট যাত্রীরা কমলাপুর স্টেশন থেকে নির্ধারিত সময়েই ছেড়ে যাচ্ছে সব ট্রেন- ছবি: শাকিল আহমেদ

ঢাকা: কথায় আছে, ‘নয়টার ট্রেন কয়টায় ছাড়ে’। তবে ঈদযাত্রার দ্বিতীয় দিনে এ প্রতিবেদন লেখা পর্যন্ত দেখা গেছে উল্টো চিত্র।

সময় মতো ছেড়ে যাচ্ছে প্রায় সবগুলো ট্রেন। তবে, সকালে রংপুর এক্সপ্রেস ট্রেন প্রায় ১ ঘণ্টা বিলম্বে ছেড়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া সকালের নীলসাগর, ধূমকেতু এক্সপ্রেসের মতো ট্রেনগুলো নির্ধারিত সময়েই ছেড়ে গেছে বলে জানা গেছে।

বুধবার (৬ জুলাই) উত্তরবঙ্গগামী রংপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রী নিশা বাংলানিউজকে বলেন, এবারই প্রথম সময় মতো ট্রেন ছেড়েছে। আমি খুশি, সময় মত বাড়ি পৌঁছাতে পারব আশা করছি।

কথা হয় সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের যাত্রী আরমান হোসাইনের সঙ্গে। তিনি বলেন, আমি আপ্লুত ভাই৷ রেলের অনেক বদনাম থাকলেও এবার এখন পর্যন্ত ট্রেনগুলো সময় মতো ছেড়ে যাচ্ছে। আশা করি, সঠিক সময়ে বাড়ি পৌঁছাতে পারব।

এদিকে, প্রথম দিনে প্রায় সবগুলো ট্রেনই শিডিউল বিপর্যয়ের মুখে পড়ে। পরে, কমলাপুর রেলওয়ে স্টেশন ব্যবস্থাপক মাসুদ সারোয়ার সাংবাদিকদের বলেন, ব্যবস্থাপনার ত্রুটির জন্য কিছুটা লেট হয়েছে।

গত ১ জুলাই থেকে ৫ জুলাই পর্যন্ত ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হয়। অন্যদিকে, ঈদের ফেরত টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ঈদ শেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের ট্রেনের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ৬ জুলাই, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।