ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জাতীয়

গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতি, ৩০ লাখ টাকা লুট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতি, ৩০ লাখ টাকা লুট

বরিশাল: লক্ষ্মীপুর থেকে বরিশালের মেহেন্দিগঞ্জে ফেরার পথে মেঘনা নদীতে গরু ব্যবসায়ীদের বহনকারী ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৫ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সংলগ্ন মেঘনা নদীতে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে গরু ব্যবসায়ীরা।

 

পাশাপাশি ডাকাতদের হামলায় ট্রলার (স্টিলের তৈরি বোট) মাঝিসহ মাঈনুল বেপারী নামে এক গরু ব্যবসায়ী আহত হয়েছেন এবং গরু ব্যবসায়ীদের কাছে থাকা ৩০ লাখ টাকা লুট হয়েছে বলে দাবি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ডাকাতের কবলে পরা ব্যবসায়ী আজিজ মোবাইলে বাংলানিউজকে জানান, তারা সকালে মেহেন্দিগঞ্জ থেকে ২৮ টি গরু ও ৫০ টি ছাগল নিয়ে ট্রলারে করে মেঘনা পাড়ি দিয়ে লক্ষ্মীপুরের মোল্লারহাটে যান। বিকেল ৫ টার দিকে অবিক্রিত ১০ টি গরু নিয়ে পুনরায় সেখানে থেকে তারা মেহেন্দিগঞ্জের উদ্দেশ্যে ট্রলারে করে রওয়ানা দেন।

তিনি বলেন, মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সোজাসুজি মেঘনা নদীতে পৌঁছালে পেছনে একটি ট্রলার দেখতে পাই। প্রথমে আমরা মনে করেছিলাম সেটি জেলেদের ট্রলার। পরে ট্রলারটি আমাদের বোটের কাছে আসে এবং সেই ট্রলার থেকে যুবক শ্রেনীর ৭/৮ জন লোক আমাদের বোটে ওঠে। এসময় আমাদের ট্রলারে থাকা ৭/৮ জন ব্যবসায়ী ও তাদের সহযোগী মিলিয়ে ১৫ জনকে লাঠি ও লোহার রড দিয়ে বেধড়ক মারধর করে দুর্বৃত্তরা। তাদের হামলায় ট্রলার মাঝি ও গরু ব্যবসায়ী মাঈনুল বেপারী রক্তাক্ত হয়।  

তিনি বলেন, মারধরের একপর্যায়ে ব্যবসায়ীদের কাছে থাকা গরু ও ছাগল বিক্রির ৩০ লাখ টাকা লুটে নেয় দুর্বৃত্তরা। যদিও ট্রলারে থাকা ১০ টি গরু অখ্যাত রয়েছে।

এ ঘটনার পর তারা সকলেই আতঙ্কিত হয়ে পড়েন, তাই এখনও বিষয়টি পুলিশকে অবগত করতে পারেননি।

এদিকে এই বিষয়ে কালিগঞ্জ নৌ-পুলিশের পরিদর্শক ফারুক হোসেন বলেন, বিষয়টি জানতে পেরে আমরা খোজ খবর নিচ্ছি। ব্যবসায়ীদের সাথে কথা বলে এই বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, নৌ পুলিশের কাছ থেকে যেটা শুনেছি মেঘনার লালবয়া নামক এলাকায় এরকম একটি ঘটনা ঘটার কথা। তবে এখনও এ বিষয়ে বিস্তারিত কোন তথ্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ০১০৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমএস/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa