ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জাতীয়

উদ্বোধনের আগেই সেতুর তার চুরি, আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
উদ্বোধনের আগেই সেতুর তার চুরি, আটক ৫

পিরোজপুর: পিরোজপুরে কচা নদীর উপর নির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কাউখালি প্রান্তের বিদ্যুৎ লাইনের তামার তার উদ্বোধনের আগেই চুরি হয়েছে। এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে থানা পুলিশ মঙ্গলবার (৫ জুলাই) রাতে ৫ জনকে আটক করেছে।


 
আটককৃতরা হলেন, ভান্ডারিয়া উপজেলার ভাঙারির দোকানদার বেলায়েত হোসেন, একই উপজেলার তারাবুনিয়া গ্রামের মকবুল হোসেনের ছেলে কবির হোসেন (৪৫) ও দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের জলিল হাওলাদারের ছেলে বেলায়েত হাওলাদার (৩০), কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামের জাকির আকনের ছেলে তরিকুল ইসলাম (২০), একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে কাউছার হোসেন (২২) ও হোসেন গাজীর ছেলে ওহিদুল গাজী (২৫)।  

শুরুতেই পুলিশ বেলায়েতকে আটক করেন। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে বাকি ৪ জনকে আটক করেন। এই বিষয়ে থানা পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার (৫ জুলাই) ভোরে চুরি হওয়া ওই তারগুলো ভান্ডারিয়া উপজেলার বেলায়েত হোসেনের ভাঙ্গারির দোকান থেকে বস্তাভর্তি অবস্থায় উদ্ধার করা হয়। এই সময় ওই ভাঙারি দোকানদারসহ ৫ জনকে আটক করে পুলিশ।

পুলিশ সূত্রে আরও জানা যায়, তারা দুইদিন ধরে বেকুটিয়া সেতুর ল্যাম্পপোস্টের নিচের ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইনের মাটির ওপরের ঢাকনা খুলে মূল্যবান তামার তার কেটে নিয়ে বিক্রি করেন। এই চোর চক্রটির নামে এর আগে বেকুটিয়া সেতুর লোহার রড ও পাঙ্গাশিয়া বাজারের ব্রিজের বিম, এঙ্গেলসহ মূল্যবান মালামাল চুরি করার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে কাউখালী থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. বনি আমিন জানান, বিদ্যুতের তার চুরির অভিযোগে থানায় অজ্ঞাতনামাদের আসামি করে ওই সেতু নির্মানের দায়িত্বে থাকা চীনা ঠিকাদারী প্রতিষ্ঠান বাদী হয়ে মঙ্গলবার রাতে একটি মামলা দায়ের করেন। ওই মামলা তদন্ত করে ওই পাঁচজনকে গ্রেফতার করা হয়। এ সময় ওই ভাঙ্গারির দোকান থেকে চারটি বস্তায় ভর্তি অবস্থায় ওই মালামাল গুলো উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২০১৮ সালের অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। ৯টি স্প্যান ও ১০টি পিলার বিশিষ্ট ৯৯৮ মিটার দৈর্ঘ্য ও ১৩ দশমিক ৪০মিটার প্রস্থের ওই সেতুটির নির্মান ব্যায় ধরা হয়েছে প্রায় ৮৮৯ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa