ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

পদ্মা সেতু পাড়ি দিয়ে গাবতলীতে ‘তিমি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
পদ্মা সেতু পাড়ি দিয়ে গাবতলীতে ‘তিমি’

গাবতলী থেকে: পদ্মা সেতু পাড়ি দিয়ে বরগুনা থেকে গাবতলী পশুর হাটে তোলা হয়েছে ১১০০ কেজি ওজনের একটি ষাঁড়। কোরবানির জন্য প্রস্তুত করা ষাঁড়টির নাম— তিমি, দাম চাওয়া হচ্ছে ১৪ লাখ টাকা!

মঙ্গলবার (৫ জুলাই) বিকেলে গাবতলী পশুর হাটে কথা হয় তিমির মালিক সাইফুল মল্লিকের সঙ্গে।

তিনি বলেন, গরুটির বয়স পাঁচ বছর। এক বছর বয়স যখন ছিল তখন আমরা কিনেছি। চার বছর যাবত লালন-পালন করছি। তিমিকে বরগুনা থেকে ট্রাকে করে পদ্মা সেতু পাড়ি দিয়ে গাবতলীতে এনেছি। এছাড়াও আরও দুটো ষাঁড় এনেছি।

তিমি কোন জাতের ষাঁড় জানতে চাইলে সাইফুল মল্লিক বলেন, ফ্রিজিয়ান ও বাহামা জাতের ক্রস। খড় ও ভুসির মিশ্রণ ছাড়াও কাঁচা ঘাস খাওয়ানো হয় ষাঁড়টিকে। প্রতিদিন ১৫০০ থেকে ২ হাজার টাকার খাবার খায় তিমি।

কীভাবে লালন-পালন করেছেন জানতে চাইলে সাইফুল বলেন, গরম যেন না লাগে সেজন্য একটি রুমের মধ্যে তিনটি ফ্যানের ব্যবস্থা ছিল। তিমিকে দেখাশোনা করতো দুজন রাখাল। এছাড়াও প্রতিদিন দুইবার করে গোসল করানো হতো তাকে।

ষাঁড় গরুটি পাগলাটে কিনা জানতে চাইলে তিনি বলেন, গরুটি বেশি মানুষজন দেখতে পারে না। গায়ে হাত দিলেই রেগে যায়, শিং দিয়ে গুঁতো দিতে আসে। এখন পর্যন্ত ষাঁড় গরুটির দাম কেউ বলেনি। ক্রেতা ও দর্শনার্থীরা দেখতে ভিড় জমাচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa