ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জাতীয়

বন্যাদুর্গত অঞ্চলে পশু খাদ্য ও ত্রাণ বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জুলাই ২, ২০২২
বন্যাদুর্গত অঞ্চলে পশু খাদ্য ও ত্রাণ বিতরণ

নারায়ণগঞ্জ: প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা কল্যাণ পরিষদের উদ্যোগে বন্যা দুর্গত অঞ্চলে প্রাণির জন্য গো-খাদ্য ও ত্রাণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) ও শুক্রবার (০১ জুলাই) দিনভর এ গো-খাদ্য ও ত্রাণ বিতরণ করা হয়।

ভারতের মেঘালয় রাজ্যের সীমানা ঘেঁষে বাংলাদেশের তাহেরপুর উপজেলার সীমান্তবর্তী গ্রামগুলোসহ সুনামগঞ্জের শনির হাওর, ডেকার হাওর, টাঙ্গুয়ার হাওর এবং সিলেটের ফেঞ্চুগঞ্জ ও দক্ষিণ সুরমাতে এ গো খাদ্য বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পরিষদের সভাপতি ডা. মো. আছাবুর রহমান, সাধারণ সম্পাদক ডা. এ. এম. এম. গোলাম মর্তুজা, উপদেষ্টা ডা. জামিল আহমেদ ও সিলেট বিভাগের সাধারণ সম্পাদক ডা. রাসেল মাহমুদ।

প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা কল্যাণ পরিষদের সভাপতি আছাবুর রহমান বলেন, বন্যায় গৃহহীন হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। পানিবন্দী অবস্থায় অসহায় জীবনযাপন করছে মানুষ ও গবাদি পশু।  
বন্যার পানি ঢোকায় গরু-ছাগল এবং হাঁস মুরগির খামার ক্ষতিগ্রস্ত হয়েছে। নষ্ট হয়েছে চারণ ভূমির ঘাস, আবাদকৃত ঘাসের জমি ও খড়ের গাদা।

খাদ্য ও ওষুধের অভাবে মারা যাচ্ছে অনেক প্রাণি। বন্যা দুর্গত মানুষের প্রতি মানুষের সহমর্মিতা থাকলেও গবাদি পশুকে কেউ দেখে না। তাই আমাদের এ সংগঠন গবাদি পশুর খাদ্য ঘাটতি পূরণের চেষ্টা করেছি।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এমআরপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa