ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

নূপুর শর্মার মন্তব্যের তীব্র নিন্দা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ২, ২০২২
নূপুর শর্মার মন্তব্যের তীব্র নিন্দা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের

ঢাকা: ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপির নেত্রী নূপুর শর্মা মহানবী (সা.)-কে নিয়ে অশালীন মন্তব্য করায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। সেই সঙ্গে তাকে সর্বস্তরের জনগণের কাছে ক্ষমা চাওয়ার দাবিও জানা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

শনিবার (২ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এ দাবি জানায়।

সমাবেশে বক্তারা বলেন, ভারতীয় রাজনৈতিক দল বিজেপি নেত্রী নূপুর শর্মার মহানবী (সা.) নিয়ে অশালীন মন্তব্যের তীব্র নিন্দা রইলো। উপমহাদেশের সর্বস্তরের ধর্মপ্রাণ মানুষ এতে নিদারুণভাবে ক্ষুব্ধ ও মর্মাহত।

ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির মন্তব্যকে আন্তরিকভাবে স্বাগত জানিয়ে ঐক্য পরিষদ বলেছে, ধর্মীয় উস্কানিমূলক যে কোন মন্তব্য বা উক্তি স্বাধীন ধর্মাচার ও ধর্মানুশীলনের পরিপন্থী। নুপুর শর্মাকে অবিলম্বে বিশ্ববাসীর কাছে ক্ষমা চাইতে হবে।

ঐক্যপরিষদ নেতারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে সংখ্যালঘু, বিশেষ করে হিন্দুদের ওপর নির্যাতনকারীদের বিরুদ্ধে বারবার জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন। সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহিংসতাকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। অথচ পররাষ্ট্রমন্ত্রীর হিন্দুদের ওপর নির্যাতনের ঘটনাকে অস্বীকারের প্রবণতা থেকে প্রশ্ন জাগে তিনি কার স্বার্থের প্রতিনিধিত্ব করছেন। তার এ ধরনের মিথ্যাচার ও ঘটনাসমূহকে অস্বীকারের প্রবণতা থেকে মনে হয়, তিনি প্রতিক্রিয়াশীল সাম্প্রদায়িক গোষ্ঠীর প্রতিনিধিত্ব করছেন।

প্রতিবাদ সমাবেশে ঐক্য পরিষদের অন্যতম সভাপতি সা‌বেক সংসদ সদস‌্য উষাতন তালুকদারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথের সঞ্চলনায় বক্তব্য রাখেন দুই সভাপ‌তি অধ‌্যাপক নিম চন্দ্র ভৌ‌মিক ও  নির্মল রোজা‌রিও, প্রেসি‌ডিয়াম সদস‌্য অ‌্যাড‌. সুব্রত চৌধুরী, মিলন কা‌ন্তি দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার সেন, তাপস কুমার পাল, রবীন্দ্রনাথ বসু, সাংগঠ‌নিক সম্পাদক পদ্মাবতী দেবী ও সু‌খেন্দু বৈদ‌্য, সহ-সাংগঠ‌নিক সম্পাদক বাপ্পা‌দিত‌্য বসু।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ২, ২০২২
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa