ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

জাতীয় সংসদের বাজেট অধিবেশন শেষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, জুলাই ১, ২০২২
জাতীয় সংসদের বাজেট অধিবেশন শেষ

ঢাকা: শেষ হলো একাদশ জাতীয় সংসদের অষ্টাদশ অধিবেশন এবং ২০২২ সালের বাজেট অধিবেশন।

বৃহস্পতিবার (৩০ জুন) রাতে ২০২২-২৩ অর্থ বছরের বাজেট পাসের পর এ অধিবেশন সমাপ্তির বিষয়ে রাষ্ট্রপতির আদেশ পড়ে শুনিয়ে অধিবেশনের ইতি টানেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

এর আগে অধিবেশনের সমাপনী বক্তব্য দেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৫ জুন এ বাজেট অধিবেশন শুরু হয়। গত ৯ জুন সংসদে ২০২২-২৩ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অর্থমন্ত্রীর প্রস্তাবিত এ বাজেট উপস্থাপনের পর অধিবেশনে এর ওপর আলোচনা করেন সংসদ সদস্যরা। গত ১৩ জুন বিদায়ী ২০২১-২২ অর্থবছরের জন্য ১৭ হাজার ৫২৪ কোটি ৬৪ লাখ ৫ হাজার টাকার সম্পূরক বাজেট সংসদে পাস হয়।

এ বাজেট উপস্থাপনের পর ২০ কার্যদিবসের এই অধিবেশনে নতুন অর্থবছরের বাজেট ও আগের বছরের সম্পূরক বাজেটের ওপর মোট ৩৮ ঘণ্টা ৫৭ মিনিট আলোচনা করেন সরকারি ও বিরোধী দলের ২২৮ জন সংসদ সদস্যরা।

এই অধিবেশন আগামী ৪ জুলাই শেষ করার সিদ্ধান্ত নিয়েছিল কার্য-উপদেষ্টা কমিটি। তবে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে অধিবেশন আগেই শেষ করা হয়েছে বলে সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে।

এই বাজেট অধিবেশনে পদ্মা সেতু নির্মাণের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে একটি সাধারণ প্রস্তাবের ওপর আলোচনা ও গ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এসকে/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa