ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাত্রা শুরু করলো পদ্মা সেতু উত্তর-দক্ষিণ থানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুন ২১, ২০২২
যাত্রা শুরু করলো পদ্মা সেতু উত্তর-দক্ষিণ থানা

ঢাকা: পদ্মা সেতু এলাকায় নিরাপত্তা নিশ্চিতে, নৌ চলাচল ও পিলার কেন্দ্রিক নজরদারির লক্ষ্যে পদ্মা সেতু উত্তর ও পদ্মা সেতু দক্ষিণ নামে দুইটি থানার যাত্রা শুরু হলো।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে থানা দুইটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ কর্তৃক দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি গৃহ হস্তান্তর, পুলিশ হাসপাতালসমূহের আধুনিকায়ন প্রকল্পের আওতায় ১২টি পুলিশ হাসপাতাল, ছয়টি নারী ব্যারাক এবং অনলাইন জিডি কার্যক্রম উদ্বোধনের করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন-নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আক্তার হোসেন ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ সদর দপ্তর জানায়, প্রতিটি থানায় একজন সহকারী পুলিশ সুপারসহ ৪০ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। ৩৬ কোটি টাকা ব্যয়ে থানা দুটি নির্মাণ করা হয়েছে।

মাওয়া প্রান্তে পদ্মা সেতু উত্তর থানার আওতায় থাকবে মুন্সিগঞ্জের মেদিনীমণ্ডল ও কুমারভোগ ইউনিয়ন। সেতুর জাজিরা পয়েন্টে পদ্মা সেতু দক্ষিণ থানার আওতায় থাকবে শরীয়তপুরের পূর্ব নাওডোবা ও পশ্চিম নাওডোবা ইউনিয়ন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুন ২১, ২০২২
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।