ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মার দুই পাড়ে দুই থানার উদ্বোধন মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জুন ২০, ২০২২
পদ্মার দুই পাড়ে দুই থানার উদ্বোধন মঙ্গলবার পদ্মা সেতু | বাংলানিউজ ফাইল ছবি

ঢাকা: পদ্মা সেতু দক্ষিণ ও উত্তর থানা নামে পদ্মা সেতুর দুই পাড়ে উদ্বোধন করা হবে নতুন দুই থানা। আগামীকাল মঙ্গলবার ২১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা থানা দুটির উদ্বোধন করবেন।

সোমবার (২০ জুন) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সভার সিদ্ধান্তগুলো লিখিতভাবে গণমাধ্যমকে জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ মাহমুদ। তিনি জানান, পদ্মা সেতু দক্ষিণ প্রান্তে শরীয়তপুরের জাজিরায় স্থাপন করা হয়েছে পদ্মা দক্ষিণ থানা এবং মুন্সিগঞ্জ জেলার মাওয়া প্রান্তে স্থাপন করা হয়েছে পদ্মা উত্তর থানা। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা থানা দুটির উদ্বোধন করবেন।

সভায় আরও জানানো হয়, সেতুর দুই প্রান্তে নিরাপত্তার জন্য পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করা হবে। নৌ দুর্ঘটনা রোধে উদ্বোধনী অনুষ্ঠানস্থলের চারপাশ দিয়ে পদ্মায় চলাচল করা নৌযান যেন ওভারলোড না নিয়ে চলে। অনুষ্ঠানস্থলে পদ্মা নদীতে নৌ পুলিশ ফায়ার সার্ভিসের রেসকিউ টিম থাকবে।

এছাড়াও মাওয়া ও জাজিরা প্রান্তে আসা ও যাওয়ার পথে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ এবং অতিথিদের গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রাখা, নাশকতা এড়াতে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। পুলিশের পাশাপাশি পর্যাপ্ত সেচ্ছাসেবী রাখা, জরুরি প্রয়োজনে পানি, স্বাস্থ্যসেবা দিতে অ্যাম্বুলেন্স ও মোবাইল টয়লেটের ব্যবস্থা রাখার সিদ্ধান্ত হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে জাতীয় সংসদের চিফ হুইপ, সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, শরীয়তপুর, মুন্সিগঞ্জসহ পদ্মা সেতু এলাকার আশেপাশের সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতা, সিনিয়র সচিব, সেতু বিভাগের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুন ২০, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।