ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে পুনঃনিয়োগ পেলেন ইহসানুল করিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, জুন ১৯, ২০২২
প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে পুনঃনিয়োগ পেলেন ইহসানুল করিম ইহসানুল করিম

ঢাকা: আগামী দুই বছরের জন্য পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর বর্তমান প্রেস সচিব ইহসানুল করিম। তিনি ২০১৫ সালের ১৮ জুন থেকে একটানা এ পদে দায়িত্ব পালন করে আসছেন।

রোববার (১৯ জুন) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, চুক্তিভিত্তিক নিয়োজিত কর্মকর্তা ইহসানুল করিমকে তার আগের চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে ১৮ জুন, ২০২২ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদে সরকারের সচিব পদমর্যাদা ও বেতনক্রমে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো।

ইহসানুল করিম কুষ্টিয়া জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম ডিগ্রি লাভ করেন।

তিনি ১৯৭২ সালে বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) রিপোর্টার হিসেবে যোগদান করে সাংবাদিকতা শুরু করেন। জাতির পিতার উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। পরে তিনি বাসস’র নয়াদিল্লি সংবাদদাতা হিসেবে ভারতে ৫ বছর কাজ করেন।

২০০৯-২০১৩ সালে তিনি বাসস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি বিবিসি ও পিটিআই-এর বাংলাদেশ সংবাদদাতা হিসেবে কাজ করেন।

ইহসানুল করিম ২০১৩-২০১৫ পর্যন্ত রাষ্ট্রপতির প্রেস সচিব হিসেবে কাজ করেন। ২০১৫ এর জুন থেকে গত ৭ বছর ধরে তিনি প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে অত্যন্ত পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে ইহসানুল করিমের চুক্তির মেয়াদ ১৮ জুন, ২০২২ থেকে পরবর্তী দুই বছর বাড়ানো হয়েছে।

ইহসানুল করিমের সহধর্মিণীর নাম মমতাজ শিরিন করিম। তাদের এক কন্যা ও এক পুত্র সন্তান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ১৯, ২০২২, আপডেট: ১৯১০ ঘণ্টা
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।