ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুহিবুল্লাহ হত্যার অভিযোগপত্র গ্রহণ শুনানি ১৮ সেপ্টেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জুন ১৪, ২০২২
মুহিবুল্লাহ হত্যার অভিযোগপত্র গ্রহণ শুনানি ১৮ সেপ্টেম্বর

কক্সবাজার: আদালতে দাখিল হওয়া আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার অভিযোগপত্রের গ্রহণ শুনানির দিন ধার্য হয়েছে। আগামী ১৮ সেপ্টেম্বর অভিযোগপত্র গ্রহণ শুনানি অনুষ্ঠিত হবে।

সোমবার (১৪ জুন) মুহিবুল্লাহ হত্যা মামলার অভিযোগপত্র আদালতে দাখিল হয়। মঙ্গলবার (১৪ জুন) এসব তথ্য নিশ্চিত করেছেন উখিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আল আমিন। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলমও এসব তথ্য নিশ্চিত করেছেন।

পিপি ফরিদুল আলম জানান, স্বাভাবিক নিয়মে মামলার ধার্য দিন আদালতে দাখিল করা অভিযোগপত্রটি উপস্থাপন করা হয়। তবে যেহেতু মামলার অভিযোগপত্রটি আদালতে
দাখিল হয়ে গেছে বিচারক চাইলে তার আগেও অভিযোগপত্র গ্রহণ শুনানি করতে পারেন। এটা আদালতের বিচারকের উপর নির্ভর করে।

সোমবার সকালে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আকতার জাবেদের আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন। এতে ২৯ জনকে অভিযুক্ত ও ৩৮ জনকে সাক্ষী করা হয়েছে।

অভিযুক্তদের মধ্যে ৭ জন ইতোমধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলায় এ পর্যন্ত গ্রেফতার হয়েছেন ১৫ জন।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, মূলত রোহিঙ্গা প্রত্যাবাসনের পক্ষে কাজ করা ও শিবিরে জনপ্রিয় হয়ে উঠার কারণে রোহিঙ্গাদেরই একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ মুহিবুল্লাহকে পরিকল্পিতভাবে হত্যা করে।

গত ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে অজ্ঞাত দুর্বৃত্তদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এ ঘটনায় পরদিন তার ছোট ভাই মোহাম্মদ হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।