ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

রোকেয়া পদকের জন্য দরখাস্ত আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুন ১৪, ২০২২
রোকেয়া পদকের জন্য দরখাস্ত আহ্বান

ঢাকা: দেশের যেকোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশি নারীদের কাছ থেকে বেগম রোকেয়া পদক ২০২২-এর জন্য দরখাস্ত আহ্বান করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। আগ্রহীদের আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী আবেদন করতে হবে।

মঙ্গলবার (১৪ জুন) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়ন ও সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে অবদানের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ পাঁচজন বাংলাদেশি নারীকে ‘বেগম রোকেয়া পদক, ২০২২’ দেওয়া হবে। এ লক্ষ্যে যেকোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশি নারীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।  

আদেনপত্রের ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইট (www.mowca.gov.bd) এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েব সাইটে (www.dwa.gov.bd) পাওয়া যাবে। ওয়েব সাইটে প্রকাশিত ‘ছক’ ব্যতিত অন্য কোনো ছকের আবেদন/মনোনয়ন গ্রহণ করা হবে না।  

আগ্রহীদের পদক পাওয়ার ক্ষেত্র উল্লেখপূর্বক আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী আবেদনের সফটকপি ই-মেইলে ([email protected]) [(Nikosh-ফন্টে MS Word File-এ)] এবং ডাকযোগে/সরাসরি দুই সেট হার্ডকপি সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর পাঠাতে হবে।

বাংলাদেশস ময়: ১৪২৪ ঘণ্টা, জুন ১৪, ২০২২
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।