ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রীকে আপত্তিকর প্রস্তাবের অডিও ফাঁস! 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুন ১০, ২০২২
ছাত্রীকে আপত্তিকর প্রস্তাবের অডিও ফাঁস! 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সদর উপজেলার পাগলা উচ্চ বিদ্যালয়ের গণিত শিক্ষক মাসুদ রানার একটি অডিও রেকর্ড ফাঁস হয়েছে। ওই অডিওতে শোনা যাচ্ছে, নিজের স্কুলের এক ছাত্রীকে তিনি আপত্তিকর প্রস্তাব দিচ্ছেন।

 

বৃহস্পতিবার (৯ জুন) এ ঘটনায় স্কুলের সামনে ছাত্র-ছাত্রীরা শিক্ষক মাসুদ রানাকে চাকরিচ্যুত করাসহ শাস্তির দাবি করে বিক্ষোভ করে। ছাত্র-ছাত্রীদের দাবির মুখে স্কুল কর্তৃপক্ষ শিক্ষক মাসুদ রানাকে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করেছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজেন্দ্রনাথ জানান, অডিও ফাঁসের ঘটনায় শিক্ষক মাসুদ রানাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। জরুরি মিটিংয়ের পর ঘটনার তদন্ত করা হবে। প্রমাণিত হলে তাকে পুরোপুরিভাবে চাকরিচ্যুত করা হবে।

জানা যায়, বুধবার (৮ জুন) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অডিওটি ফাঁস হওয়ার পর থেকে কুতুবপুরজুড়ে ব্যাপক তোলপাড় চলছে। ফাঁস হওয়া ছয় মিনিটেরও বেশি অডিওতে মাসুদ রানাকে পাগলা উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে আপত্তিকর প্রস্তাব দিতে শোনা যায়। ছাত্রীটি তার কথা এড়িয়ে যেতে চাইলেও তিনি বারবার একই কথা বলতে থাকেন।  

বৃহস্পতিবার সকালে স্কুলে আসা ছাত্র-ছাত্রীরা প্ল্যাকার্ড হাতে নিয়ে স্কুলের সামনে রাস্তায় শিক্ষকের শাস্তি দাবি করে বিক্ষোভ করে। শিক্ষার্থীদের তোপের মুখে ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।  

জানা যায়, মাসুদ রানার বিরুদ্ধে এর আগেও যৌন হয়রানির একাধিক অভিযোগ এনেছে শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রী জানায়, ক্লাসে, কোচিংয়ে ও মোবাইলে অনেককেই কুরুচিপূর্ণ প্রস্তাব দিয়েছেন তিনি। এ ব্যাপারে স্কুলের এডহক কমিটির সদস্য রেজাউল করিমকে জানিয়েও কোনো লাভ হয়নি বরং রেজাউল করিমের সঙ্গে সুসম্পর্কের দোহাই দিয়ে মাসুদ রানা দীর্ঘ বছর তার অপকর্ম চালিয়ে যাচ্ছিলেন। গতকালের ফাঁস হওয়া অডিও তারই উদাহরণ।

অডিও প্রকাশ্যে আসার পরে তা ধামাচাপা দিতে উঠেপড়ে লাগে রেজাউল করিমসহ অন্যান্যরা। কিন্তু বৃহস্পতিবার ছাত্র-ছাত্রীরা একজোট হয়ে মাসুদ রানার যথাযথ শাস্তিসহ স্কুলের শিক্ষার মান ফিরিয়ে আনা, অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবি তুললে পরিস্থিতি উত্তপ্ত হয়। ফলে তড়িঘড়ি করে মাসুদকে সাময়িক বরখাস্ত করে ছাত্র-ছাত্রীদের ঘরে ফিরে যেতে বলা হয়। তবে 'গুরু পাপে লঘু শাস্তি'র এমন উদাহরণে আরো বিক্ষুব্ধ হয়ে উঠেছে শিক্ষার্থীরা।

অডিও ক্লিপের সত্যতা স্বীকার করে মোবাইল ফোনে শিক্ষক মাসুদ রানা বলেন, ‘আমি ভুল করে ফেলেছি, খুব চাপে আছি। ’

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুন ১০, ২০২২
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ