ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চোখের জলে শেষ বিদায় ফায়ার ফাইটার শাকিলকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, জুন ৮, ২০২২
চোখের জলে শেষ বিদায় ফায়ার ফাইটার শাকিলকে

খুলনা: চট্টগ্রামের সীতাকুণ্ডু বিএম কনটেইনার ডিপোতে অগ্নি নির্বাপনে নিহত ফায়ার সার্ভিস কর্মী শাকিল তরফদারের জানাজা ও দাফন নিজ বাড়ি খুলনার বটিয়াঘাটা উপজেলার সুখদাঁড়া গ্রামে সম্পন্ন হয়েছে।
 
মঙ্গলবার (৭ জুন) রাত পৌনে ৮টায় তরফদার বাড়ির মাঠে গার্ড অব অর্নারের পর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

 

জানাজায় আত্মীয়-স্বজন, প্রতিবেশী ও এলাকার শুভাকাঙ্ক্ষী, ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেন।
 
এর আগে ফায়ার সার্ভিস, উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কফিনে ফুল দিয়ে শেষ সম্মান জানানো হয়।

ঢাকা থেকে অ্যাম্বুলেন্সে করে শাকিলকে গ্রামের বাড়ি আনার পর শেষবারের মতো দেখতে হাজারো মানুষ ভিড় করেন।
 
ফায়ার সার্ভিস খুলনা বিভাগের উপ পরিচালক মো. সালেহউদ্দিন জানাজার আগে সরকারের পক্ষে এই পরিবারকে সর্বত সহযোগিতার আশ্বাস দেন।

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শাকিলের মরদেহ শেষবারের মতো আনা হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দপ্তরে। সেখানে তার জানাজায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সুরক্ষা সেবা বিভাগের সচিব মোকাব্বির হোসেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এবং বিজিবি ডিজিসহ ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

জানা যায়, খুলনার বটিয়াঘাটা উপজেলার সুখদারা গ্রামের সাত্তার তরফদার ও জেসমিন বেগমের তিন ছেলের মধ্যে সবার ছোট শাকিল হাসান তরফদার (২৪)। কর্মরত ছিলেন ফায়ার সার্ভিসের কুমিরা ইউনিটে ফায়ার ফাইটার পদে। শনিবার রাতে বিএম কনটেইনার ডিপোতে আগুনের খবর শুনে কুমিরা ইউনিটের সঙ্গে তিনিও ছুটে গিয়েছিলেন আগুন নেভাতে। বিস্ফোরণে ফায়ার সার্ভিসের অন্য কর্মীদের সঙ্গে নিহত হন শাকিল।  

বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এমআরএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।