ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘৩০ সালের মধ্যে ৭০ শতাংশ সারফেস ওয়াটার নিশ্চিত করা হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, জুন ৬, ২০২২
‘৩০ সালের মধ্যে ৭০ শতাংশ সারফেস ওয়াটার নিশ্চিত করা হবে’

ঢাকা: দেশের মানুষের বিশুদ্ধ পানির সমস্যা সমাধানে সারফেস ওয়াটার ট্রিটমেন্টের ওপর সরকার গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।  

আগামী ৩০ সালের মধ্যে দেশে ৭০ শতাংশ মানুষের জন্য সারফেস ওযাটার (পুকুর, নদী, সমুদ্রের পানি) ট্রিটমেন্ট নিশ্চিত করা হবে বলেও তিনি জানান।

সোমবার (৬ জুন) জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্ন উত্তর পর্বে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের এক সম্পূরক প্রশ্নের উত্তরে মন্ত্রী এ কথা জানান।  

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। সম্পূরক প্রশ্নে হারুনুর রশীদ সারফেস ওয়াটার সরবরাহ করা উদ্যোগ নেওয়া হবে কিনা জানতে চান।
  
স্থানীয় সরকারমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে যে সমস্যাগুলো তৈরি হচ্ছে তা সমাধানে আমরা উদ্যোগ নিচ্ছি। ওযাটার ট্রিটমেন্ট প্রকল্প ব্যয় বহুল।
আপনাদের (বিএনপি) সময় ঢাকা শহরে ৬০/৭০ শতাংশ মানুষকে পানি দিতে পারেননি। গণআন্দোলন হয়েছিল। আমাদের সরকারের সময় ঢাকা, চট্টগ্রামসহ সবগুলো শহরে পানি সমস্যার সমাধান করা হচ্ছে। আগামী ৩০ সালের মধ্যে ৭০ শতাংশ সারফেস ওযাটার নিশ্চিত করা হবে। আপনি (হারুন) বলেছেন সারফেস ওয়াটার ট্রিটমেন্ট আমরা আমলে। এটা আগেই আমাদের আমলে নেওয়া আছে।  

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।