ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, আদালতে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২১ ঘণ্টা, জুন ৬, ২০২২
যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, আদালতে মামলা

বরগুনা: বরগুনা সদর উপজেলা যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে জখম ও তালাক দেওয়ার হুমকির অভিযোগে স্বামীর বিরুদ্ধে স্ত্রী মানসুরা বেগম বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন।

রোববার (৫ জুন) দুপুরে ওই ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান বরগুনা মহিলা উন্নয়ন সংস্থাকে মামলাটি তদন্ত করে ৭ দিনের মধ্যে অনুসন্ধানী প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন।

এ ঘটনাটি ঘটেছে শনিবার (৪ জুন) বিকেলে বরগুনা সদর উপজেলার জেলখানা গ্রামে।  

আসামি বেল্লাল হোসেন একই গ্রামের সেন্টু হাওলাদারের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, বাদী মানসুরা বেগমের সঙ্গে ২০০৯ সালের ২৮ ফেব্রুয়ারি রেজিস্ট্রি কাবিন মূলে বিয়ে হয়। এদের দুটি সন্তানও হয়। শনিবার বিকেলে বেল্লাল হোসেন ও তার মা ও বাবা একটি মোটরসাইকেল কেনার জন্য মানসুরার কাছে ২ লাখ টাকা যৌতুক দাবি করেন। মানসুরা যৌতুক দিতে অস্বীকার করলে বেল্লাল ও তার বাবা সেন্টু মিয়া ও মা সেলিনা বেগম মানসুরাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে শিশু সন্তান ২টি নিয়ে যায়।

মানসুরা বলেন, আসামিদের নির্যাতনে শরীরে রক্তাক্ত জখম হয়েছে। পরে বাবাকে সংবাদ দিই। যেন তারা যেন স্বামীর বাড়িতে এসে আমাকে বরগুনা সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা করায়।  স্বামী আমাকে তালাক দেওয়ার হুমকি দিয়েছেন। আসামি বেল্লাল হোসেনের ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা যায়নি। শনিবার বরগুনায় মামলা করতে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলা নেননি।  

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, এ ব্যাপারে বরগুনা থানায় কেউ মামলা করতে আসেনি। মামলা করতে এলে অবশ্যই মামলা নেওয়া হতো।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।