ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘পঁচাত্তরের হত্যাকারীরা আবারও যড়যন্ত্রে নেমেছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুন ৩, ২০২২
‘পঁচাত্তরের হত্যাকারীরা আবারও যড়যন্ত্রে নেমেছে’

ঢাকা: পঁচাত্তরের হত্যাকারীরা আবারও যড়যন্ত্রে নেমেছে, তাদের কণ্ঠে উচ্চারিত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘিরে হত্যার হুমকি। এ ঘটনায় জড়িতদের অবিলম্বে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে ছাত্রদল উচ্চারণ করেছে ‘পঁচাত্তরের হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ স্লোগানের প্রতিবাদে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গৌরব ’৭১ আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ঢাবি উপ-উপাচার্য এ দাবি জানান।

শুক্রবার (৩ জুন) বিকেলে শাহবাগ প্রজন্ম চত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

উপ-উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা এদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব পেয়েছি। আজকে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তা ও বিচক্ষণতায় এদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। কিন্তু এ সময়ে এসেও এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জের উপাচার্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ বলেন, স্বাধীনতাবিরোধী চক্র ও প্রেতাত্মরা এখনো এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। যারা ঘুমিয়ে স্বপ্ন দেখছেন এদেশকে পঁচাত্তর বানাবেন কিন্তু লাভ নেই। আপনাদের এ স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। আর বাস্তব হবে না। সব ষড়যন্ত্রের মূল উপড়ে ফেলা হবে।

গৌরব ’৭১ এর সভাপতি এসএম মনিরুল ইসলাম মনির সভাপতিত্বে ও সংগঠনটির সাধারণ সম্পাদক এফএম শাহিনের সঞ্চালনায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, অভিনেত্রী তানভীন সুইটি, কলামিস্ট ও অ্যাক্টিভিস্ট লীনা পারভীন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, বিবার্তার বার্তা সম্পাদক হাবিবুর রহমান রোমেল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ সহকারী গুলশাহানা ঊর্মি, গৌরব ’৭১ এর সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রুপম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাহানারা আরজু উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এনবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।