ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

নরসিংদীতে ভুল চিকিৎসায় মা-নবজাতকের মৃত্যু, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মে ২৮, ২০২২
নরসিংদীতে ভুল চিকিৎসায় মা-নবজাতকের মৃত্যু, আটক ২

নরসিংদী: নরসিংদীতে ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। শুক্রবার (২৭ মে) রাতে শহরের বাসাইল মেরি স্টোপস ক্লিনিকে এ ঘটনা ঘটে।

নিহত সালেহা বেগম শহরের শালিধা এলাকার হান্নান মিয়ার স্ত্রী। অভিযোগ পেয়ে ক্লিনিকের ম্যানেজারসহ ২ জনকে আটক করেছে পুলিশ।

নিহতের স্বজনরা জানান, শুক্রবার সালেহা বেগমকে আলটাসোনোগ্রাম করার জন্য তারা মেরিস্টোপস ক্লিনিকে নিয়ে যান। এ সময় কতর্ব্যরত চিকিৎসক হেলেনা হালিম অস্ত্রপচার করার পরামর্শ দেন। সালেহা এতে রাজি না হলে তাকে বাচ্চার অবস্থা ভালো না বলে ভয়ভীতি দেখিয়ে অস্ত্রপচারের জন্য অপারেশন থিয়েটারে (ওটি) নিয়ে যান। অস্ত্রপচারের সময় রোগীর অবস্থা বেগতিক দেখে ঢাকায় রেফার্ড করেন। পরে তাকে নিয়ে ঢাকা  মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পৌঁছালে মা ও নবজাতককে মৃত বলে ঘোষণা  করেন কর্তব্যরত চিকিৎসক।   এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে নিহতের স্বজন ও এলাকাবাসী মেরিস্টোপস ক্লিনিকে ভাঙচুর চালায়।

নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নুরুল  ইসলাম বলেন, ঘটনার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এঘটনায় ক্লিনিকের ম্যানেজারসহ ২ জনকে আটক করা হয়েছে। দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মে ২৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa