ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শরণখোলায় কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
শরণখোলায় কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে ও অসংখ্য গাছপালা ভেঙে গেছে।

শুক্রবার (২৭ মে) বিকেল পৌনে তিনটার দিকে ২০ থেকে ২৫ মিনিটের বজ্রসহ বৃষ্টি ও ঝড়ো বাতাসের কারণে এসব ক্ষয়ক্ষতি হয়।

ঝড়ের সময় বজ্রপাতে একটি গরুর মারা গেছে। এলাকার বেশকিছু বিদ্যুতের লাইন ছিঁড়ে গেছে ও দু’টি ব্রিজ ভেঙে গেছে। এখন পর্যন্ত বেশকিছু গ্রামে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের উত্তর কদমতলা ওয়ার্ডের ইউপি সদস্য খায়রুল শরীফ বলেন, হঠাৎ বৃষ্টি ও ঝড়ো বাতাসে একটি চাম্বল গাছ উপড়ে আমার বসত ঘরে পড়েছে। প্রতিবেশী  ভ্যানচালক সেলিম গোলদারের ঘরেও একটি চাম্বল গাছ উপড়ে পড়েছে। আরেকটি ঘরের চাল উড়িয়ে নিয়ে গেছে। আমার ওয়ার্ডের বেশকিছু মানুষের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন, হঠাৎ ঝড় ও বজ্রপাতে রাজৈর গ্রামের এমাদুল হাওলাদারের একটি গরু মারা গেছে। বিকেল থেকে বিদ্যুৎ সংযোগ নেই আমাদের এলাকায়।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূর-ই-আলম সিদ্দিকী বলেন, ঝড়ে কিছু গাছপালা ভাঙার খবর পেয়েছি। তেমন বড় ক্ষয়ক্ষতির খবর আমাদের কাছে নেই। তারপরও আমরা খোঁজ নিচ্ছি, যদি কারও গুরুতর কোনো ক্ষতি হয়, সেক্ষেত্রে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

বাংলাদেশ  সময়: ২২১৪ ঘণ্টা, মে ২৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।