ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

প্রেমে রাজি না হওয়ায় কিশোরীকে স্কুলে ঢুকে মারধর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মে ২৬, ২০২২
প্রেমে রাজি না হওয়ায় কিশোরীকে স্কুলে ঢুকে মারধর

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় বিদ্যালয়ে ঢুকে এক ছাত্রীকে মারধর ও লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে কলেজছাত্রের বিরুদ্ধে।

এ ঘটনায় সালিশকারীরা অভিযুক্তকে ৫০ হাজার টাকা জরিমানার পাশাপাশি মুচলেকা আদায় করেছেন।

বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১টার দিকে রাংতা মাধ্যমিক বিদ্যালয়ে সালিশ হয়।  

মারধরের শিকার চেঙ্গুটিয়া গ্রামের ওই ছাত্রী জানায়, সে রাংতা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। রাংতা গ্রামের ইউনুস মোল্লার ছেলে ও সরকারি গৌরনদী কলেজের শিক্ষার্থী বখাটে রনি মোল্লা (১৯) গত ছয় মাস ধরে তাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল।

স্কুলছাত্রী প্রস্তাব প্রত্যাখ্যান করলেও প্রতিদিন বিদ্যালয়ে যাওয়া আসার পথে দাঁড়িয়ে থেকে কথা বলার চেষ্টা করত রনি। অশালীন ভাষায় হুমকি দিয়ে বলত- প্রেমে রাজি না হলে তুলে নিয়ে যাবে। মানসম্মান ও লোকলজ্জার ভয়ে ওই শিক্ষার্থী কাউকে কিছু বলার সাহস করেনি।

ওই ছাত্রী আরও জানায়, বুধবার (২৫ মে) বিদ্যালয়ের দোতলায় নিজের শ্রেণিকক্ষের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় রনি এসে তার সঙ্গে কথা বলার চেষ্টা করে। কথা বলতে অসম্মতি জানালে ছাত্রীকে মারধর ও লাঞ্ছিত করে রনি। তার চিৎকারে অন্য ছাত্রছাত্রীরা এগিয়ে এলে রনি পালিয়ে যায়।

ভুক্তভোগী ছাত্রীর দিনমজুর বাবা জানান, তার মেয়ের ঘটনার বিচার বিবেচনা না করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও একটি প্রভাবশালী মহল ধামাচাপা দেওয়ার চেষ্টা করে আসছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান, মেয়ের বাবা স্থানীয় পর্যায়ে মীমাংসায় রাজি হওয়ায় বিষয়টি নিয়ে বেলা ১১টার দিকে বিদ্যালয়ে বসা হয়েছিল। স্থানীয় লোকজন ও ম্যানেজিং কমিটির সদস্যরা অভিযুক্ত রনি মোল্লাকে শাসিয়ে দিয়ে তার ও অভিভাবকদের মুচলেকা রেখেছেন।  

এ বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার জানান, সর্বসন্মতিক্রমে অভিযুক্ত বখাটেকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, যা ছাত্রীর পরিবারকে দেওয়া হবে। এছাড়াও অভিযুক্ত রনি মোল্লা ও তার অভিভাবকদের কাছ থেকে মুচলেকা রাখা হয়েছে। ভবিষ্যতে স্কুলের মধ্যে কোনো বহিরাগত ছেলে ঢুকলে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হবে বলেও সিদ্ধান্ত হয়।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজারুল ইসলাম জানান, এ ব্যাপারে কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়:১৬৩৮ ঘণ্টা, মে ২৬, ২০২২
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa