ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কিস্তির টাকা পরিশোধ না করায় প্রতিবন্ধী শিশুকে অপহরণ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, মে ২৬, ২০২২
কিস্তির টাকা পরিশোধ না করায় প্রতিবন্ধী শিশুকে অপহরণ!

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়ায় কিস্তির ১০ হাজার ৬০০ টাকা পরিশোধ না করায় তসিবুল শাওন নামের ৯ বছরের এক বাক প্রতিবন্ধী শিশুকে অপহরণের ঘটনা ঘটেছে।  

বুধবার সকালে পৌর শহরের ৮নং ওয়ার্ড সবুজ নগরে এ ঘটনা ঘটে।

পরবর্তীতে ওই শিশুর মা তাসলিমা বেগম জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে। এ সময় পুলিশ ওই শিশুকে অপহরণকারী হনুফা বেগমকে আটক করে।  

থানা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, সম্প্রতি প্রাইম বাংলাদেশ ফাউন্ডেশন নামে একটি স্থানীয় এনজিও থেকে লোন ছাড় করান হনুফা বেগম। এরপরে পৌর শহরের সবুজ নগরের বাসিন্দা ও ডাক বিভাগের রানার সিরাজুল ইসলামকে লোনটি পাইয়ে দেন হনুফা। তিনি সম্পর্কে সিরাজুলের আপন ভাগ্নে কসাই জাহাঙ্গীরের স্ত্রী। ওই লোনের কিস্তিবাবদ সিরাজুলের কাছে ১০ হাজার ৬০০ টাকা পাবেন তিনি। দীর্ঘদিন ধরে তার মামা শ্বশুর কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় বুধবার সকাল পৌনে ৯টার দিকে সিরাজুলের ছেলে শাওনকে রাস্তা থেকে তুলে নেন হনুফা।

এ সময় শাওনের চিৎকার শুনে জাহাঙ্গীরের ছোট বোন সুরাতন (৪৫) বিষয়টি শাওনের মা তাসলিমাকে জানান। তাসলিমা ঘটনাস্থলে এসে তার ছেলেকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন। পরে শিশুটির মা হয়ে ছেলেকে উদ্ধারের জন্য ৯৯৯ নম্বরে ফোন দেন। খবর পেয়ে পুলিশ এসে শিশুটিকে তালাবদ্ধ ঘর থেকে উদ্ধার করে।

হনুফা জানান, তার মামা শ্বশুর সিরাজকে এনজিও থেকে নিজের নামে লোন এনে দিয়েছেন তিনি। কিন্তু কিস্তির পাওনা টাকা চাইতে গেলেই তাকে গালমন্দ করতেন সিরাজ। এজন্য পাওনা টাকা আদায় করার জন্য তার ছেলেকে আটক করেছেন বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে সিরাজুল ইসলাম বলেন, ভাগ্নে বউ হনুফা আমার কাছে কিস্তির ১০ হাজার ৬০০ টাকা পাবে। কিন্তু যোগাড় করতে না পারায় টাকা দিতে পারিনি।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বাদল বলেন, পাওনা টাকা নিয়ে আত্মীয়-স্বজনদের মধ্যে এমন ঘটনা ঘটেছে। খবর পেয়েই প্রতিবন্ধী শিশুটিকে উদ্ধার করা হয়েছে এবং ওই নারীকে আটক করা হয়েছে। তবে শিশুটির পরিবারের পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগ পাইনি। পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মে ২৬, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।