ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিয়ানমার থেকে আনা ৪০ গরু আলীকদমে জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, মে ২৪, ২০২২
মিয়ানমার থেকে আনা ৪০ গরু আলীকদমে জব্দ

বান্দরবান: বান্দরবানের আলীকদম সীমান্তের দুর্গম পথ দিয়ে মিয়ানমার থেকে অবৈধভাবে গরু আনছে অসাধু কারবারিরা। সর্বশেষ মঙ্গলবার (২৩ মে) দিনগত রাত ২টায় ৪০টি গরুর একটি চালান জব্দ করেছে আলীকদম ব্যাটালিয়ন ৫৭ বিজিবি।

বিজিবি জানায়, মিয়ানমার থেকে সীমান্ত পথ দিয়ে ট্রাকে করে গরু আনার গোপন তথ্য পেয়ে রাত ১১টায় পোয়ামহুরী-আলীকদম সড়কে চেকপোস্ট স্থাপন করে বিজিবি সদস্যরা। অসাধু কারবারিরা বিষয়টি টের পেয়ে ট্রাক থেকে গরু নামিয়ে বিকল্প রাস্তায় পাচারের চেষ্টা করে। পরে জঙ্গলের ভেতর অভিযান চালিয়ে ৪০টি গরু জব্দ করা হলেও চোরাকারবারিরা পালিয়ে যায়।

আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার হোসেন বলেন, জব্দ করা ৪০টি গরু বান্দরবান কাস্টমসের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এর আগে গত ১৮ মে আলীকদমের নয়াপাড়া ইউনিয়নের বাবু পাড়া জিরো পয়েন্ট এলাকায় থাইল্যান্ড ও মিয়ানমার থেকে আনা ২৫টি গরু জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরুবা ইসলাম। এ ঘটনায় আলীকদম থানায় একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।