ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘পি কে হালদারকে ফিরিয়ে আনতে দুদককে সহযোগিতা করা হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
‘পি কে হালদারকে ফিরিয়ে আনতে দুদককে সহযোগিতা করা হচ্ছে’

ঢাকা: প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ নিয়ে বিদেশে পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পি কে হালদারকে ফিরিয়ে আনতে দুদকে সহযোগিতার অংশ হিসেবে ভারতীয় ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোতে (এনসিবি) যোগাযোগ করা হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ।

সোমবার (২৩ মে) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে আল মানার হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ কনস্টেবল জনিকে দেখতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বেনজির আহমেদ বলেন, মূলত এটি তার (পি কে হালদার) বিরুদ্ধে দুদকের মামলা। আমরা দুদককে সহযোগিতা করছি। ইতোমধ্যে এনসিবি’র মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এছাড়া সে দেশ থেকে পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এনসিবি’র মাধ্যমে গ্রেফতারের চেষ্টা করেছিলাম। আর এখন আমাদের সঙ্গে ভারতের এনসিবির সঙ্গে যোগাযোগ আছে।

উল্লেখ্য, গত ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গ থেকে পি কে হালদারকে গ্রেফতার করেছে দেশটি অর্থনৈতিক গোয়েন্দা বাহিনী ইডি। নাম বদলে দেশটিতে অবস্থান করছিল সে। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও দুদকের অনুরোধে ভারতের অর্থ সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী পি কে হালদার ও তার সহযোগীদের গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।