ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের শক্তিশালী অবস্থান, রাশিয়ার কৃতজ্ঞতা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মে ২৩, ২০২২
ইউক্রেন ইস্যুতে বাংলাদেশের শক্তিশালী অবস্থান, রাশিয়ার কৃতজ্ঞতা

ঢাকা: ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি বলেছেন, ইউক্রেন ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপ থাকা সত্ত্বেও শক্তিশালী জাতীয় এজেন্ডাসহ একটি স্বাধীন চিন্তাশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশ তার অবস্থান প্রমাণ করেছে।

মস্কো স্টেট ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশনে ‘রাশিয়া-বাংলাদেশ: কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর’ শীর্ষক আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

সোমবার (২৩ মে) ঢাকায় রুশ ফেডারেশন এক বার্তায় এ তথ্য জানায়।

ইউক্রেন ইস্যুতে নিরপেক্ষ ও স্বাধীন বাংলাদেশের ভূমিকায় বাংলাদেশের প্রতি রাশিয়া কৃতজ্ঞতার বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি।

‘সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরিতা নয়। ’ বাংলাদেশের পররাষ্ট্র নীতিকেও উল্লেখ করেন তিনি।

রাষ্ট্রদূত বলেন, আমরা আন্তর্জাতিক অঙ্গনে ঢাকার ধারাবাহিকতা এবং মস্কোর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতিশ্রুতির প্রশংসা করি।

এর আগে জাতিসংঘে রাশিয়ার বিরুদ্ধে প্রস্তাবে চাপ থাকার পরও বাংলাদেশ নিরপেক্ষতা বজায় রাখায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, মে ২৩, ২০২২
টি আর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa