ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

জাতীয়

আয়রন ব্রিজ আছে সংযোগ সড়ক নেই!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, মে ২১, ২০২২
আয়রন ব্রিজ আছে সংযোগ সড়ক নেই!

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় একটি খালের ওপর আয়রন ব্রিজ নির্মাণ করলেও, নেই ব্রিজের সাথে সংযোগ সড়ক। এ জন্য ব্রিজটির সুফল পাচ্ছে না গ্রামবাসী।

দ্রুত সংযোগ সড়ক নির্মাণের দাবি স্থানীয়দের।

ইউনিয়ন চেয়ারম্যান জানিয়েছেন, ব্রিজটির জন্য দ্রুত সড়ক নির্মাণ করে দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

স্থানীয়রা বাংলানিউজকে জানান, উপজেলার গৈলা ইউনিয়নের রথখোলা-ভদ্রপাড়া খালের উপর পূর্বসুজনকাঠি শানুহার গ্রামে গত দেড়বছর পূর্বে একটি আয়রন ব্রিজ নির্মিত হয়। কিন্তু ব্রিজটি নির্মাণ করার পরে এক বছর পেরিয়ে গেলেও এখনো ব্রিজের সাথে সড়কের কোন সংযোগ ঘটানো হয়নি। এতে করে দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।

স্থানীয়রা দ্রুত ব্রিজটির জন্য একটি সড়ক নির্মাণ করে দেওয়ার দাবি জানিয়েছেন। স্থানীয় বাসিন্দা চিত্ত ঘরামী বলেন, ব্রিজটি একবছর আগে নির্মাণ করা হয়েছে। এখানে ব্রিজ আছে কিন্তু সড়ক নেই। আমরা চাই দ্রুত যেন সড়কটি নির্মাণ করা হয়।

গৈলা গ্রামের মামুন সরদার বলেন, এই ব্রিজের দুই পাশের সংযোগ সড়ক দ্রুত নির্মাণ করা হলে কয়েক হাজার মানুষ এটি ব্যবহার করে চলাচল করতে পারবে।

স্থানীয় গৌরাঙ্গ মন্ডল জানান, নির্মাণের পর দেড় বছর কেটে গেলেও ব্রিজের দুই পাশে মাটি ভরাট করা হয়নি। আবার নির্মিত হয়নি ব্রিজের উঠা নামার সংযোগ সড়কও। তাই খালের উপর ঠায় দাঁড়িয়ে রয়েছে ব্রিজটি।

গৈলা গ্রামের বাসিন্দা রিপন সরদার, ব্যবসায়ী রুহুল সরদার বলেন, সংযোগ সড়কটি স্থাপন করে ব্রিজটি চলাচলের উপযোগী করা হলে আমরা সহজেই রথখোলা-ভদ্রপাড়া সড়ক ব্যবহার করে উপজেলা সদরে যাতায়াত করতে পারতাম। জনদুর্ভোগ কমে আসত।

ব্রিজটি সংযোগস্থলে মাটি ভরাট না করায় এবং সংযোগ সড়ক না থাকায় অকেজো হয়ে পড়েছে ইউনিয়ন পরিষদ থেকে নির্মিত এই সেতুটি। ফলে মানুষের দৈনন্দিক কাজ কর্মে চরমভাবে ব্যাহত হচ্ছে। ভোগান্তিতে পড়েছে প্রায় ২ গ্রামের কয়েক হাজার মানুষ।

এই ব্যাপারে গৈলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু বলেন, অর্থ সংকটের কারণে সড়কটি নির্মাণ করা এখন পর্যন্ত সম্ভব হয়নি। সড়কটি নির্মাণের জন্য বিকল্পভাবে অর্থ বরাদ্দ করে জনগনের চলাচলের জন্য সেতুর দুই পাশের সড়ক নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘন্টা, মে ২১, ২০২২
মএস/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa