ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

চিলড্রেন ভিলেজে বঙ্গবন্ধুর স্পর্শ আছে: প্রতিমন্ত্রী খালিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মে ১৭, ২০২২
চিলড্রেন ভিলেজে বঙ্গবন্ধুর স্পর্শ আছে: প্রতিমন্ত্রী খালিদ

ঢাকা: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, এসওএস চিল্ড্রেন ভিলেজে বঙ্গবন্ধুর স্পর্শ আছে। ১৯৭১ সালের যুদ্ধ শেষে যুদ্ধশিশুর পিতার নাম শেখ মুজিবুর রহমান রাখতে বলেছিলেন।



মঙ্গলবার (১৭ মে) বিকেল ৪টার দিকে রাজধানীর শ্যামলীতে এস ও এস চিলড্রেন ভিলেজের ৫০ বছরপূর্তি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  এদিনটি উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, ভালো লেগেছে এই প্রতিষ্ঠানটিতে জাতির পিতার স্পর্শ আছে। প্রফেসর হারমান মাইনার প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেছেন। স্বাধীন বাংলাদেশে তখন প্রচুর যুদ্ধশিশু ছিল। পাকিস্তানি বাহিনীর নির্যাতন-নিপীড়নে প্রায় ২ লাখ নারীর আত্মত্যাগ করতে হয়েছে। তাদের সন্তান হয়েছে। তখন সেই সন্তানের পিতার নাম শেখ মুজিবুর রহমান লেখতে বলেছিলেন বঙ্গবন্ধু।

তিনি বলেন, দেশের জন্য জাতির জন্য যারা জীবন দিয়েছেন রক্ত দিয়েছেন তাদের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা। প্রতিষ্ঠানটি উদ্দেশ্য ও সফলতা রাষ্ট্রের সঙ্গে সম্পৃক্ত। যে মা হারা। সে কখনো আর মা ডাকতে পারবে না। ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি আমি মা হারিয়েছি। এখানকার বাচ্চাগুলোকে যে মা লালন-পালন করেন। মায়ের আদরের বাচ্চাগুলো বড় হচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এস ও এস চিলড্রেন ভিলেজের ন্যাশনাল ডিরেক্টর ড. মো. এনামুল হক, এস ও এস সিনিয়র ডিরেক্টর ডালিয়া দাশ, এস ও এস ঢাকার প্রজেক্ট ডিরেক্টর সাইফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ১৭, ২০২২
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।