ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাবতলীতে যাত্রীর চাপ নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মে ১, ২০২২
গাবতলীতে যাত্রীর চাপ নেই ছবি: জিএম মুজিবুর

গাবতলী থেকে: ঈদ ঘনিয়ে এলেও নেই যাত্রীদের বাড়ি ফেরার চাপ। বিগত বারের মতো ঈদযাত্রায় যাত্রীদের চাপ নেই গাবতলী বাস টার্মিনালে।

সংশ্লিষ্টরা বলছেন, করোনাকালের আগের ঈদগুলোতে যে পরিমাণ যাত্রীদের চাপ থাকতো, সে পরিমাণ চাপও নেই। তাদের মতে, অতিরিক্ত ছুটি ও স্কুল-কলেজ আগে বন্ধ হয়ে যাওয়া যাত্রীদের চাপ কমেছে।

রোববার (০১ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর আন্তঃজেলা গাবতলী বাস টার্মিনাল ঘুরে এমন চিত্র দেখা যায়।

কুষ্টিয়ার বাস সৌহার্দ্য পরিবহনের টিকিট বিক্রেতা পাশা মিয়া স্টেশনে দাঁড়িয়ে টিকিট বিক্রি করছিলেন।  
তিনি বলেন, এ বার যাত্রী নাই। যা যাওয়ার আগেই চলে গেছে। এখন যারা যাচ্ছেন তারা ভেঙে ভেঙে বাড়ি যাচ্ছে।

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটগামী যাত্রী লালন বিশ্বাস বলেন, কাউন্টারে ভিড় কম থাকলেও লোকাল বাসগুলোতে চাপ বেশি। এ সুযোগে বেশি ভাড়া নেওয়া হচ্ছে। ১৫০ টাকার ভাড়া নেওয়া হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা।

পাটুরিয়ার যাত্রী বেলাল হোসেন বলেন, অন্য সময় ভাড়া ১৫০ টাকা, আজ নেওয়া হচ্ছে ৩০০ টাকা। এই ভাড়া একেক গাড়িতে একেক রকম। বাসও সেভাবে মিলছে না। বাধ্য হয়েই পরিবারসহ সেলফী পরিবহনের বাসে উঠেছি।

গাবতলী শ্যামলী পরিবহনের টিকিট বিক্রেতা আমিনুর রহমান বলেন, ছুটি বেশি থাকায় চাপ কম। মানুষ আস্তে ধীরে বাড়ি যাচ্ছেন। অন্য সময় অগ্রিম টিকিট বিক্রি হয়ে যেত। এখন এসে টিকিট চাইলেও দিতে পারছি।

হানিফ এন্টারপ্রাইজের গাবতলীর কাউন্টার মাস্টার মো. কবির বাংলানিউজকে বলেন, যাত্রীদের কোনো চাপ নেই। ঈদের আর কয় ঘণ্টা বাকি আছে? গাবতলী বাস  টার্মিনাল দেখে বোঝার কোনো উপায় আছে? মানুষ আগেভাগেই বাড়ি চলে গেছেন। আমার মনে হয় এবারের ঈদে বেশি ছুটি থাকায় এমনটা হয়েছে।

তিনি আরো বলেন, সন্ধ্যার দিকে যাত্রীদের একটু চাপ বাড়তে পারে। তা না হলে আগামীকাল যাত্রীদের চাপ হবে।

দারুসসালাম থানার এএসআই আব্দুল আলিম বাংলানিউজকে বলেন, সকাল থেকে যাত্রীর তেমন চাপ নাই। যাত্রী কম। এই প্রথম দেখলাম কোনো চাপ ছাড়া গাবতলী।

তিনি আরো বলেন, করোনাকালের আগের ঈদে যে পরিমাণ যাত্রীদের ভিড় হতো গাবতলীতে তার কিছুই নেই। আমার মনে হয় গতবারের থেকেও এবার গাবতলীতে যাত্রীর চাপ কম।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, মে ০১, ২০২২
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।