ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১ মিনিটের বাজারে অসহায়দের ঈদের খুশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
১ মিনিটের বাজারে অসহায়দের ঈদের খুশি

সাভার (ঢাকা): সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলমের উদ্যোগে ১ মিনিটের মধ্যে দুস্থ- অসহায়রা পেয়েছেন ঈদের পোশাকসহ খাদ্য সামগ্রী। এতেই ঈদের হাসি তাদের মুখে।

শনিবার (৩০ এপ্রিল) দুপুরে তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যানের নিজ বাড়ির সামনে ওয়াসিলউদ্দিন ফাউন্ডেশনের আয়োজনে কয়েকটি স্টল বসিয়ে সামগ্রীগুলো দান করা হয়।

এ সময় শিশু, বৃদ্ধা, প্রতিবন্ধীসহ প্রায় হাজারেরও বেশি অসহায় মানুষের মাঝে ঈদের সব বাজার উপহার দেওয়া হয়েছে। এক মিনিটের ভেতর ঘুরে ঘুরে এসব সামগ্রী নিয়ে যাচ্ছেন তারা৷

অন্ধ প্রতিবন্ধী মো. সোলেমান বাবু বাংলানিউজকে বলেন, চেয়ারম্যান সাহেব আমাদের আসতে বলেছেন। ঈদ উপলক্ষে চাল, ডাল, চিনি, সেমাই, লুঙ্গিসহ যা যা লাগে সব দিয়েছেন। ঈদটা অনেক সুন্দর করে করতে পারবো।

ঈদের এসব সামগ্রী পেয়ে মুখে হাসি ফুটেছে মিনা বিবি নামের এক বৃদ্ধার। তিনি বাংলানিউজকে বলেন, আমি চিন্তায় ছিলাম ঈদ কীভাবে করবো। আমাদের চেয়ারম্যান আমাকে খুঁজে বের করে আজ এখানে আসতে বলেছেন। পরে এখানে এসে দেখি সব আছে। মুরগী, জুতাসহ অনেক কিছু৷ এবার ঈদের ছেলে-মেয়েদের নিয়ে কয়টা ভালো মন্দ খেতে পারবো।

বিষয়টি নিয়ে তেতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর বাংলানিউজকে বলেন, আমি অসহায় মানুষকে আমাদের মন থেকে ভালোবাসি। তাই আমরা আমাদের উদ্যোগে এই আয়োজন করি। আমি প্রতিবছর যেনো এমন আয়োজন করতে পারি। আরও বড় পরিসরে যেনো করতে পারি৷

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এসএফ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।