ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল করতে সাহায্য চাইলেন ডা. জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল করতে সাহায্য চাইলেন ডা. জাফরুল্লাহ

ঢাকা: বিশ্বমানের হাসপাতাল প্রতিষ্ঠা করতে সবার কাছে ৫০ কোটি টাকা সহযোগিতার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।
বুধবার (২৭ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে পবিত্র ঈদ উপলক্ষে স্বল্প আয়য়ের মানুষ ও অসহায় দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এ আহ্বান জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে অনেকগুলো রোগ বেড়ে গেছে। তার মধ্যে ক্যান্সার অন্যতম। আমরা ৫০ কোটি টাকা পেলে পৃথিবীর উন্নতমানের ক্যান্সার সেন্টার করতে পারব।

তিনি বলেন, জনগণকে সেবা দেওয়া একমাত্র সরকারের দায়িত্ব না। আমাদের দেশে কোটি-খানেক ব্যবসায়ী আছেন। তারা একটু দান করলে ১০ হাজার নয় ১ লাখ মানুষের মাঝে সহায়তা দিতে পারতাম। এই খাদ্য সামগ্রী বিতরণে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রত্যেক কর্মী বেতনের ৫ শতাংশ দিয়েছে এবং ভাসানী অনুসারী পরিষদ এই কর্মসূচিতে সহযোগিতা করেছেন। ব্যবসায়ীরা ও সরকারের অন্যান্য কর্মকর্তারা যদি বেতনের ৫ থেকে ১০ শতাংশ দিতেন তাহলে আমরা লক্ষাধিক মানুষকে সহায়তা দিতে পারতাম। কেউ খাবে কেউ খাবে না- এটা হতে পারে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, ভালো কাজ একা করা যায় না। ভালো কাজের জন্য সবাইকে সঙ্গে নেন। সরকারের ভুল নীতির কারণে খেলার মাঠ পুলিশ দখল করে নিচ্ছে। গণস্বাস্থ্য কেন্দ্রে নামমাত্র মূল্যে কিডনির ডায়ালাইসিস দেই। ৫০০ থেকে এক হাজার টাকার মধ্যে আমরা ডায়ালাইসিস দেই। অথচ এটার জন্য ভারতীয় একটা কোম্পানিকে ২৫০০ টাকা করে ভর্তুকি দেওয়া হয়। আমাদের ১ হাজার টাকা ভর্তুকি দিলে প্রতিদিন কয়েক হাজার মানুষকে সেবা দিতে পারতাম।

এসময় তিনি ক্যান্সার হাসাপাতাল করতে সরকার ও দেশের বিত্তবান মানুষকে এগিয়ে আসতে এবং ব্যবসায়ী ও সামাজের ধনী ব্যক্তিদেরকে যাকাতের টাকা ও আয়ের টাকা গণস্বাস্থ্য কেন্দ্রে দেয়ার আহ্বান জানান।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রফিকুল ইসলাম বাবলু, গণস্বাস্থ্য কেন্দ্রের অধ্যাপক শওকত আরমান, সাইফুদ্দিন মনি, অটোরিকশা ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. গোলাম ফারুক প্রমুখ।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১০ হাজার ফুটপাতের ক্ষুদ্র দোকানদার, ফেরিওয়ালা, রিকশা ও ভ্যান চালকসহ স্বল্প আয় ও অসহায় দরিদ্র মানুষের মাঝে পবিত্র ঈদ উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে এক প্যাকেটে চাউল, চিনি, সেমাই, দুধসহ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।