ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিকেলে ফের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
বিকেলে ফের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাকা: ঘণ্টাখানেক বন্ধ থাকার পর বিকেলে আবারও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের দোকানিদের সংঘর্ষ হয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সোয়া ৪টার দিকে ফের সংঘর্ষ শুরু হয়।

এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাসে ঢুকে যায়। এ সময় কলেজের মূল ফটকে তালা লাগিয়ে দেওয়া হয়। কিন্তু নিউমার্কেটের কিছু ব্যবসায়ী ও দোকান কর্মচারী পুলিশের পেছন থেকে ক্যাম্পাসে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পরে পুলিশ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে ক্যাম্পাস লক্ষ্য করে টিয়ারশেল  ছোড়ে। পরে শিক্ষার্থীরা পিছু হটে।

ঢাকা কলেজ শিক্ষার্থীদের অভিযোগ, পুলিশ সদস্যরা ব্যবসায়ীদের পক্ষ নিয়ে আমাদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ করেছে। বিকেল সাড়ে ৩টার দিকে সংঘর্ষের উত্তেজনা কিছুটা কমে গেলে ছাত্ররা ক্যাম্পাসের ভেতরে ঢুকে যায়। এরপর ক্যাম্পাসের সামনের রাস্তা থেকে ছাত্রদের লক্ষ্য করে পুলিশ টিয়ারশেল ছোড়ে। এ সময় পুলিশ সদস্যদের পেছন থেকে নিউমার্কেটের কিছু ব্যবসায়ী ও দোকান কর্মচারী ক্যাম্পাসে শিক্ষার্থীদের লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে।

সোমবার (১৮ এপ্রিল) দিনগত রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা ধরে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। যা রাত আড়াইটা পর্যন্ত চলে। মধ্যরাতে দুপক্ষকে ওই এলাকা থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এরপর মঙ্গলবার সকালে দ্বিতীয় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের অবরোধের পর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সকাল সাড়ে ১০টার পর নীলক্ষেত মোড়-সায়েন্সল্যাব এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলে। বিকেল সোয়া ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা কলেজ ও নিউমার্কেটসহ আশপাশ এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।