ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কর্মসৃজন প্রকল্পে লুটপাট, চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
কর্মসৃজন প্রকল্পে লুটপাট, চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় ২০২১-২০২২ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) ওয়েজ কস্ট প্রকল্পের প্রথম পর্যায়ে ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের অভিযোগ উঠেছে উপজেলার বাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক মাখনের বিরুদ্ধে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী সংশ্লিষ্টদের বিচার দাবিতে মানববন্ধন করেছেন।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে উপজেলার বাক্তা বাজারের কৃষি ব্যাংকের সামনে প্রায় দুই ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন তারা।  

এতে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা মো. জাহাঙ্গীর আলম আকন্দ, মো. ছাইফুল ইসলাম খান, সাবেক ইউপি সদস্য সুরুজ্জামান মুন্সি, রুবেল মিয়া, মিজানুর রহমান, জামিল আহম্মেদ, আমিরুল ইসলাম প্রমুখ।  

মানববন্ধনে জাহাঙ্গীর আলম আকন্দ অভিযোগ করেন, বাক্তা ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পে লুটপাট চলছে। এই এলাকায় কর্মসৃজনের কোনো শ্রমিক নেই। ভেকু মেশিনে নামমাত্র মাটি কেটে কয়েক লাখ টাকার প্রকল্পের সব অর্থ আত্মসাৎ করা হচ্ছে।

বক্তারা আরও বলেন, বর্তমানে ইউপি চেয়ারম্যানের অনিয়ম দুর্নীতির কারণে মানুষ জন্মনিবন্ধন করতে পারছেন না। আমরা এই অনিয়ম-দুর্নীতির তদন্ত পূর্ব বিচার দাবি করছি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন চেয়ারম্যান ফজলুল হক মাখন। তিনি দাবি করেন, নির্বাচনী প্রতিপক্ষ আমাকে ক্ষতিগ্রস্ত করতে এ ধরনের মিথ্যা অভিযোগ করছে।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।