ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে ঝড়-বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
সৈয়দপুরে ঝড়-বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি ভুট্টা ক্ষেত

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে ঝড় ও বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বেশকিছু জায়গায় গাছ উপরে পড়েছে এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

গাছের ডাল ভেঙে অনেক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) ভোর রাতে উপজেলার কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, খাতামধুপুর, বোতলাগাড়ি ও বাঙালিপুরের ওপর দিয়ে এ ঝড় ও বৃষ্টিপাত হয়।

জানা যায়, শেষ রাতে হঠাৎ ঝড়ে ইরি-বোরো, ভুট্টা, গম, পাট, শাক-সবজি ক্ষেতে ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে ভুট্টা ক্ষেত মাটিতে নেতিয়ে পড়েছে। কোনো কোনো জায়গায় ঝড়সহ শিলাবৃষ্টিও হয়েছে।

উপজেলার খাতামধুপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ রানা পাইলট জানান, তার ইউনিয়নে ঝড় ও বৃষ্টিতে ক্ষয়ক্ষতি নিরুপনে কাজ করছেন সংশ্লিষ্ট মেম্বার ও কৃষি বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তারা।  

সৈয়দপুর উপজেলা কৃষি বিভাগ জানায়, এই ঝড় ও বৃষ্টিতে কিছুটা হলেও মাঠের ফসলের ক্ষতি হয়েছে। প্রতিবেদন পাওয়া গেলে ক্ষতির পরিমাণ বলা যাবে।  

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম হুসাইন বেশকিছু ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে তালিকা প্রনয়নের জন্য জনপ্রতিনিধিদের নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।