ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ায় ১০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
উল্লাপাড়ায় ১০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ ইউএনও মো. উজ্জ্বল হোসেন শিশুদের ক্লাস নিচ্ছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বেশকিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সঠিক সময়ে উপস্থিত না হওয়া, ক্লাস বন্ধ রেখে মাছ কাটা ও উকুন বাছাসহ নানা অনিয়ম ও শিক্ষা কার্যক্রমে অবহেলার অভিযোগে ১০ জন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা প্রশাসন।  

সোমবার (১১ এপ্রিল) উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আল মাহমুদ প্রধান শিক্ষকসহ কয়েকটি বিদ্যালয়ের মোট ১০ জন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।

 

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জ্বল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, গত ৭ ও ৯ এপ্রিল তিনি কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ে আকস্মিক পরিদর্শনে গিয়ে বেশি কিছু অনিয়মের চিত্র দেখতে পান।  

পরিদর্শনে গিয়ে তিনি দেখেন বেলা ১০টার পরেও অনেক শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত, উপজেলার রানীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক শিক্ষিকা অপর এক শিক্ষিকার চুলের বেণি বেধে দিচ্ছেন, আরেক স্কুলে এক নারী শিক্ষক অন্যের দ্বারা মাথার উকুন বেছে নিচ্ছেন। একটি বিদ্যালয়ে ছেলে মেয়েরা ক্লাসে ও বিদ্যালয় চত্বরে হৈ হুল্লোড় করে বেড়াচ্ছে। অনেক শিক্ষক মাছ কিনে স্কুলেই কোটাবাছা করেন বলে স্থানীয়রা তার কাছে অভিযোগও করেন।  

এসব অনিয়ম ও অবহেলার বিষয়ে তার নির্দেশে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ উল্লিখিত শিক্ষকদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।