ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন

বরিশাল: বরিশালের বানারীপাড়া উপজেলার ৩নং সৈয়দকাঠী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে উপজেলার ওই ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধনের আয়োজন করে সৈয়দকাঠী মৎস্যজীবী কল্যাণ সমিতি ও সর্বস্তরের জনগণ।

এর আগে, রোববার (১০ এপ্রিল) বরাদ্দের চাল আত্মসাৎ ও টাকার বিনিময়ে জেলে কার্ড বিতরণের প্রতিবাদে বরিশালে মানববন্ধন করে বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের জেলে সম্প্রদায়।

মানববন্ধনে জেলেরা অভিযোগ করেন- প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জেলেদের মধ্যে বরাদ্ধকৃত চাল বিতরণে কম দেওয়া ও কার্ডের বিনিময়ে ১৫০-২০০ টাকা করে হাতিয়ে নিচ্ছে চেয়ারম্যান ও তার লোকজন।

তাদের করা এমন অভিযোগ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমুলক দাবি করে পাল্টা মনববন্ধন করে সৈয়দকাঠী ইউনিয়ন মৎস্যজীবী কল্যাণ সমিতি ও সর্বস্তরের জনগণ।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মৃধার সভাপতিত্বে ও ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সুমন মুন্সির সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন- ৩নং সৈয়দকাঠী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মৃধা, আওয়মী লীগ নেতা মো. বজলুর রহমান, ছাত্রলীগ সভাপতি রাজু আহমেদ, মৎস্যজীবী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সেলিম সরদার, ইউপি সদস্য মনোয়ারা, সনিয়া সিকদার, অপু হালদার, জেলে মো. হায়দার, মো. আজিজ শেখ, শহীদ হাওলাদার প্রমুখ।

মানবন্ধনে সৈয়দকাঠী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মৃধা বলেন, নির্বাচনের শুরু থেকেই আমার বিরুদ্ধে একটি কুচক্রি মহল ষড়যন্ত্র করে আসছে। আমার বিরুদ্ধে যে অপবাদ দিয়ে মানবন্ধন করেছে তা পুরোটাই সাজানো। জেলেদের নিয়ে মানববন্ধন করলেও সেখানে কোনো জেলে ছিল না। তাছাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা ও ট্যাগ অফিসারের উপস্থিতিতেই চাল বিতরণ করা হয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, ডাকাত দলের প্রধান ও স্থনীয় সন্ত্রসী আলম বেপারী আমার বিরুদ্ধ এই কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আমরা কাজ করে যাচ্ছি। কিন্তু এ মহলটি জামাত বিএনপির এজেন্ট হয়ে বারবার চক্রান্ত করছে। এদের শক্তহাতে প্রতিহত করা হবে।

এ সময় তিনি আরও বলেন, বানারীপাড়া উপজেলার ৩নং সৈয়দকাঠী ইউনিয়নে মোট জেলের সংখ্যা ৭৮০। এর মধ্যে কার্ডধারী জেলে রয়েছে ৪৫৭ জন। নতুন জেলে ৪০৩ জন। আর দুই মাসে প্রত্যেক জেলের জন্য বরাদ্দ দুই মণ অথাৎ ৮০ কেজী করে চাল বিতরণ করা হয়েছে। কিন্তু বরাদ্দ কম আসায় নতুন নিবন্ধিত জেলেদের চাল এখনও দেওয়া হয়নি। এরজন্য উপজেলা মৎস্য কর্মকর্তার কাছে আরও বরাদ্দ চেয়েছি আমরা।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
এমএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।