ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় ২২ লাখ মিটার কারেন্ট জালসহ ৬ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
মেঘনায় ২২ লাখ মিটার কারেন্ট জালসহ ৬ জেলে আটক

চাঁদপুর: চাঁদপুর মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় অভিযান চালিয়ে ১৫টি মাছধরার নৌকা, ২২ লাখ মিটার নিষিদ্ধ কারেন্টজালসহ ছয় জেলেকে আটক করেছে নৌ পুলিশ।

মঙ্গলবার (০৫ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ও মতলব জেলে পাড়ায় ১৫টি স্পিড বোট নিয়ে একযোগে এ অভিযান চালানো হয়।

 

চাঁদপুরে জাটকা রক্ষায় সাঁড়াশি অভিযান পরিচালনা করছে নৌ পুলিশ। পদ্মা-মেঘনায় চাঁদপুর নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামানের নেতৃত্বে প্রায় ১৫টি স্পিড বোট নিয়ে এ অভিযান চালানো হয়।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, মার্চ-এপ্রিল দুই মাসের জাটকা রক্ষা অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় নৌ পুলিশের হেডকোয়ার্টারসহ চাঁদপুর অঞ্চলের ১১টি টিমের সমন্বয়ে প্রায় অর্ধশতাধিক নৌ পুলিশ সদস্য নিয়ে  অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চাঁদপুর সদরের রাজরাজেশ্বর ও মতলব এলাকার বিভিন্ন চরাঞ্চলের জেলে পাড়ায় অভিযান চালিয়ে ২২ লাখ মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করা হয়।

তিনি আরও বলেন, অভিযানে জব্দকৃত কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এছাড়া আটক ছয় জেলের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা দায়ের করা হবে। জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।