ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আগরতলায় বামদের বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
আগরতলায় বামদের বিক্ষোভ মিছিল বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

আগরতলা, (ত্রিপুরা): ভারতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে জ্বালানি তেল এবং রান্নার গ্যাসের দাম, এই অভিযোগ বিরোধী সিপিআই (এম) দলের।  

পেট্রোপণ্যের ওপর সেস এবং সারচার্জ বাতিল করা, রেশন সামগ্রী সরবরাহ নিশ্চিত করা, কেরোসিন ও রান্নার সিলিন্ডার পাইপলাইনের গ্যাসের মূল্য হ্রাস করা ইত্যাদি দাবিকে সামনে রেখে সোমবার (৪ এপ্রিল) আগরতলায় বিক্ষোভ মিছিলের আয়োজন করেছে সিপিআই (এম) দল।

এ মিছিলটি রাজধানীর মেলার মাঠ এলাকা থেকে শুরু করে বিভিন্ন রাস্তার পরিক্রমা করে।  

এ মিছিলের শুরুতে সিপিআই (এম) দলের পশ্চিম জেলা কমিটির সাবেক সম্পাদক এবং কৃষক নেতা পবিত্র কর বলেন, ভারত সরকার এবং ত্রিপুরা রাজ্যের তাদের দেওয়া প্রতিশ্রুতির খেলাপ করছে। বর্তমান সরকার লাগামহীনভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি করে চলছে। ভারত সরকারের এ ধরনের আচরণের প্রতিবাদে সারা দেশব্যাপী আন্দোলন কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে সিপিআই (এম) দল। ২ এপ্রিল থেকে শুরু হয়েছে এই আন্দোলন কর্মসূচি, এর পরিপ্রেক্ষিতে এদিনের এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।  

তিনি আরও বলেন, বিজেপি সরকার ক্ষমতায় আসার আগে মানুষদের যে প্রতিশ্রুতি দিয়েছিল তারা তা পূরণ করতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে বলা হয়েছিল, এক্ষেত্রে সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই, অথচ দেখা যায় উত্তর প্রদেশ নির্বাচনের আগে কোনো সংস্থা জ্বালানি তেলের মূল্য বাড়াতে পারেনি। কিন্তু উত্তরপ্রদেশসহ ভারতের চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর ১২ দিনে ১১বার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করা হয়েছে। ইতোমধ্যে দেশে জ্বালানি তেলের সর্বোচ্চ মূল্য ১১৩ রুপি ছাড়িয়ে গেছে, রান্নার গ্যাস, যানবাহনে ব্যবহৃত সিএনজি গ্যাসের দামও বেড়েছে।

এ প্রসঙ্গে তার আর বক্তব্য বর্তমান সরকার মানুষ মারার সরকার। বিভিন্ন দপ্তরে শূন্যপদ খালি পড়ে থাকলেও সরকারি চাকরি দিচ্ছে না। এ অবস্থায় বিষয়গুলো মানুষের কাছে তুলে দেওয়ার উদ্দেশ্যে এদিনের কর্মসূচি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।