ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তীব্র যানজটে নগরবাসী নাজেহাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
তীব্র যানজটে নগরবাসী নাজেহাল প্রথম রমজানে যানজটে নাজেহাল হয়েছে রাজধানীবাসী | ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিন রোববার, এ দিনই প্রথম রমজান। সকালে যানজটের ভোগান্তি সহ্য করেই নিজ নিজ কর্মস্থলে পৌঁছেছিলেন কর্মব্যস্ত মানুষেরা।

দিন শেষে বাড়ি ফেরার বেলায়ও নিস্তার পাননি তারা। প্রথম রমজানে পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে ইফতার করতে গিয়ে সড়কে তীব্র যানজটে নাজেহাল হয়েছে রাজধানীবাসী।

রোববার (০৩ এপ্রিল) বিকেলে রাজধানীর বিভিন্ন এলাকায় ও সড়কগুলোতে দেখা গেছে প্রচণ্ড যানজট। গুলশান, বনানী মহাখালী, রামপুরা, উত্তরা, বিমানবন্দর, ধানমন্ডি, মিরপুর রোডসহ বিভিন্ন সড়কে ভোগান্তিতে পড়েন ঘরমুখো রোজাদাররা।

বনানী ১১ নম্বর থেকে উত্তরায় নিজ বাসায় ফিরছিলেন সোহেল সানি। বাংলানিউজকে তিনি বলেন, গুলশান থেকে বনানী ফেরার পথে আমারি রেস্টুরেন্টের সামনে প্রচণ্ড যানজটে পড়ে থাকতে হচ্ছে। রিকশাগুলো বাধ্য হয়ে ফুটপাথে উঠে গিয়েছে। এতে যানজট আরও বেড়ে গেছ।

কারওয়ান বাজার থেকে উত্তরায় ফিরছিলেন ফারহান সাদিক। তিনি বলেন, তাড়াতাড়ি বাসায় ফিরতে সিএনজি নিয়েছি। তাতেও কোনো লাভ হলো না। সাতরাস্তা থেকে মহাখালী পর্যন্ত ভয়াবহ জ্যাম।

গুলশান-১ ও ২ চত্বরে ও আশেপাশের সড়কগুলোর চিত্রও একইরকম। যাত্রী নিয়ে সড়কে ঠায় দাঁড়িয়ে রয়েছে পরিবহনগুলো। নিস্তার পাননি মোটরসাইকেল চালকরাও।

খিলক্ষেত থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কেও বেহাল দশা। তবে এ সড়কে যানবাহনের সামান্য গতি রয়েছে। কিন্তু বিমানবন্দর পেরিয়ে উত্তরা-আব্দুল্লাহপুর পর্যন্ত সড়কে যানজটের সঙ্গে উপরি পাওনা হিসেবে যুক্ত হয়েছে ধুলার যন্ত্রণা!

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।